জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২ আসনে প্রচার প্রচারণা শেষে জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে যাচ্ছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বিষয়টি স্থানীয় ভোটারদের কাছে থেকে জানা যায়। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির কৃষি ও সমবায় সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন। দুই উপজেলার বেশিরভাগ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ট্রাক মার্কার পক্ষে কাজ করছেন।

স্বতন্ত্র প্রার্থী কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু জানান রংপুর ২ আসনের সাধারণ জনগণ আমার সাথে আছে। আমি বিপুল ভোটে নির্বাচিত হবো ৷ সাধারণ জনগণের সাথে ছিলাম,আছি এবং থাকবো। সব সময় উন্নয়নের পক্ষে কাজ করেছি।

রংপুর- ২ আসনে জাতীয় সংসদ নির্বাচন বেশ জমে উঠেছে। চায়ের আড্ডাগুলোতে চলছে ভোটের আলোচনা। প্রার্থীদের গুণ বিচারে হচ্ছে চুলচেরা বিশ্লেষণ। বদরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলা নিয়ে রংপুর-২ আসন। এর মধ্যে বদরগঞ্জ উপজেলার একটি পৌরসভা, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এর ব্যতয় ঘটবে না বলে স্থানীয় ভোট বিশ্লেষকরা মনে করছেন। এবারের নির্বাচনে দেশে বিএনপি অংশগ্রহণ করেননি সেক্ষেত্রে তারা ভোটের প্রচার প্রচারণার শুরু থেকেই কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটুর পক্ষে অবস্থান নিয়েছেন। দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী বিটুর পক্ষেই তাদের দৃঢ় সমর্থন অব্যাহত রাখছেন। এর ফলে সংখ্যালঘুসহ ভোটারদের মাঝে শুরু হয়েছে জোর জল্পনা-কল্পনা। ফলে ভোটাররা ট্রাক মার্কা প্রতিকের প্রতি সমর্থন দিয়ে নিজেদের মধ্যে শলা পরামর্শ বেশ গোপনে চালিয়ে যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ভোটারের সঙ্গে কথা হলে তারা জানান। কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী বিটুর প্রতি সমর্থন ব্যক্ত করেছি। যদিও আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও বর্তমান এমপি ডিউক চৌধুরী এই আসনে এবারেও প্রার্থী হয়েছেন। তারপরেও স্থানীয় উন্নয়নে তার কোন ভূমিকা না থাকায় বদরগঞ্জ ও তারাগঞ্জের প্রতি বৈষম্যমূলক আচরণ করায় আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ ভোটাররা মনের দিক থেকে তাকে মেনে নিতে পারছেন না। তাছাড়াও আওয়ামী লীগের এ প্রার্থীর বাড়ি বদরগঞ্জ হলেও তিনি বেশিরভাগ সময় থাকেন ঢাকায়। আর ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী বিটু হলেন বদরগঞ্জের আদি বাসিন্দা। কালচারগত দিক থেকে বদরগঞ্জ ও তারাগঞ্জ বসবাসরত পরিবারদের সাথে জন্মগতভাবেই তার রয়েছে হৃদয়ের সম্পর্ক। এছাড়াও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকায় আদর্শিকভাবেও ভোটারের সঙ্গে হয়েছিল মিল। সবমিলেই তারা বিটুকেই আপন মানুষ হিসাবে বেছে নিতে মানুসিক প্রস্তুতির দিকে এগিয়ে রয়েছে ৷

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে