আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের উত্তরাঞ্চলের চারটি কারাগারে ৪২ বন্দির  লাশ উদ্ধার করেছে পুলিশ । একটি কারাগারে বিবদমান দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘর্ষে ১৫ বন্দি নিহত হওয়ার একদিন পর এই ৪২ লাশের সন্ধান  পাওয়ার ঘটনায়  স্তম্বিত দেশটির পুলিশ। এঘটনায়  দেশটির কারাগারে বন্দিদের স্বজনদের  মধ্যে আতংক বিরাজ করছে ।

ব্রাজিলের অ্যামাজোনাস রাজ্যের রাজধানী মানাউসের কারাগারগুলোতে সোমবার ওই বন্দিদের মরদেহ পাওয়া যায়। এদের সবাইকে শ্বাসরোধে হত্যার আলামত পাওয়া গেছে বলে জানান কর্মকর্তারা। খবর ইউরো নিউজের।

অ্যামাজোনাস রাজ্যের রাজধানী মানাউসের কারাগারের  কর্মকর্তারা বলছেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কারাগার পরিদর্শনের সময় চারটি কারাগারে এই ৪২ মরদেহ পাওয়া যায়। কী কারণে এতসংখ্যক বন্দির প্রাণ ঝরেছে তা জানতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে একটি টাস্কফোর্স গঠন করেছে কর্তৃপক্ষ। চলতি বছরের এপ্রিলের হিসাব অনুযায়ী, বন্দি সংখ্যার বিচারে ব্রাজিল বিশ্বের তৃতীয় শীর্ষ দেশ। দক্ষিণ আমেরিকার দেশটিতে এপ্রিল পর্যন্ত বন্দি ছিল ৭ লাখ ১২ হাজার ৩০৫ জন।সংঘর্ষে নিহতদের বেশিরভাগই বন্দিই মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে পুলিশ জানিয়েছে।

এর আগে ২০১৭ সালের জানুয়ারিতে উত্তর-পূর্বাঞ্চচলীয় শহরের একটি করাগারে স্থানীয় দুটি মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৫০ বন্দি প্রাণ হারিয়েছিল।

পিবিএ/এইচটি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে