আসাদ হোসেন রিফাতঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী বাজারে মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষ ও উভয় পক্ষের চারটি মটরসাইকেল ভাঙচুর এবং ছয় জন আহত হয়েছেন। এ ঘটনায় একে অপরকে দোষারোপ করছেন।

পুলিশ ও স্থানীয়দের সুত্রে জানাগেছে, হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নে সম্প্রতি সময় জমি নিয়ে বিরোধে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে, এতে ১৩ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা হয়। গত সোমবার স্থানীয় জাওরানী বাজারে মানববন্ধন করেন একটি পক্ষ। সেখানে বর্তমান চেয়ারম্যান শফিকুল তার বক্তব্যে সাবেক চেয়ারম্যানকে দোষারোপ করেন। এতে ক্ষিপ্ত হন সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন। এর জের ধরে মঙ্গলবার দুপুরে সাবেক চেয়ারম্যান মহির তার লোকজন নিয়ে জাওরানী বাজারে বর্তমান চেয়ারম্যান শফিকুলের ব্যক্তিগত অফিস ভাঙচুর করা হয় বলে অভিযোগ করেন বর্তমান চেয়ারম্যান। খবর ছড়িয়ে পড়লে সাবেক বর্তমান দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় সাবেক চেয়ারম্যান ও বর্তমানের চেয়ারম্যানের ভাইসহ উভয় পক্ষের অন্তত ছয়জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও আহতদের ভর্তি করে। হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক বলেন, উভয়পক্ষের ছয়জন ভর্তি হয়েছেন তাদের মধ্যে সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন ও তার ছেলেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফাড করা হয়েছে।
এ বিষয়ে সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন এর ছেলে জাহাঙ্গীর বলেন, শফিকুল চেয়ারম্যানের লোকজন আমাদের উপর হামলা করে আমাদের মটর সাইকেল ভাংচুর করে। ভেলাগুড়ি ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল বলেন, সাবেক চেয়ারম্যান মহির উদ্দিন নিজে আমার ছোট ভাইয়ের হাতে রামদা দিয়ে কোপ মারে এবং তার নেতৃীত্বে আমাদের উপর আকর্ষিকভাবে হামলা করে। মঙ্গলবার বিকাল ৫টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত কোন পক্ষেই থানায় কোন অভিযোগ দেননি।
ঘটনাস্থলে উপস্থিত হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহা আলম বলেন, আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে