জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে যৌতুকের জন্য সেলিনা আক্তার (১৯) নামে এক গৃহবধূকে ঘুমের ওষধ খাইয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে শ্বশুড়বাড়ির লোকজনের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৭জুলাই) শহেরর নিচুকলোনী এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে সৈয়দপর ১০০ শয্যা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ওই গৃহবধূ।

নির্যাতিত গৃহবধূর মা নাসিমা আক্তার জানান, তিন বছর আগে ওই এলাকার মৃত আবুল হোসনের ছেলে ওসমান গনির সাথে পারিবারিকভাবে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে তার শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের দাবি করে আসে। ঘটনার দিন সেলিনার কাছে যৌতুক বাবদ ৩ লাখ টাকা এনে দিতে চাপ সৃষ্টি করা হয়। কিন্তু এতে রাজি না হলে শাশুড়ি সুরাতন বেগম, ভাসুর আবু বক্কর সিদ্দিক, সুরাত আলী বাবু ও তার স্ত্রী রুমিনা বেগম বেধড়ক মারধর করে। পরে বাড়িতে আগে থেকে রাখা ঘুমের ওষধ খাইয়ে হত্যার পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা করা হয়। প্রায় ঘন্টা খানেক পর প্রতিবেশীরা ঘটনাটি বুঝতে পেরে সেলিনাকে উদ্ধার করে ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে।

তিনি কাঁদতে কাঁদতে বলেন, বারবার জামাই ও তার শ্বশুর বাড়ির লোকজনের চাহিদা মেটানোর সামর্থ্য আমার নেই। তাই তারা সব সময় আমার মেয়েকে মারধর করত। অনেক বুঝিয়ে লাভ হয়নি এবার হত্যা চেষ্টা করেছে। উপায় না পেয়ে এবার থানায় মামলার করার সিদ্ধান্ত নিয়েছি।

নির্যাতনকারী ওসমান গনির সাথে মুঠো ফোনে যোগাযোর করা হলে তিনি বলেন, আমার বউ সব সসয় অসুস্থ থাকে। এমন একটা মানুষকে কতদিন আর সহ্য করা যায। তবে যৌতুকের ঘটনাটি তিনি অস্বীকার করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে