জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে ধান পরিস্কারের যন্ত্র দিয়ে শরীরের ময়লা পরিস্কারের সময় ভুলবসত পায়ুপথে বাতাস প্রবেশ করলে অধির চন্দ্র (৪৫) নামে এক অটোরাইস মিল শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃ্হস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে রংপুর মেডিকেলে কলেজ হাসপাতালে (রমেক)চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত অধির চন্দ উপজেলার খাতামধুপুর ইউনিয়নের মালিপাড়ার মৃত ওপেন চন্দরের ছেলে ও ওই ইউনিয়নে অবস্থিত আলহাজ্ব নবির উদ্দীন অটো রাইসমিলের শ্রমিক।

গতকালশুক্তবার(২০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। ঘটনার সাথে জড়িত নিহত সহকর্মী মোরশেদুল (৩৩) নামে একজনকে আটক করা হয়েছে। আটক মোরশেদুল জদ্দিপাড়ার রংপুরের তারাগঞ্জ উপজেলার আকালুর ছেলে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টার দিকে ওই নমির উদ্দিন অটো রাইসমিলের কর্মচারী অধির চন্দ্র ও মোরশেদুল ধান পরিষ্কার যন্ত্র দিয়ে কাজের শেষে শরীর পরিস্কার করার সময় এ ঘটনা ঘটেছে। এ সময় অধিরের শরীর পরিষ্কারের নামে হাওয়া মেশিন দিয়ে মোরশেদুল অধিরের পায়ুপথে ভুলবসত হাওয়া দিলে তার পেট ফুলে যায়।ঘটনাস্থলেই জ্ঞান হারালে তাকে রমেকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধির চন্দ্র।

কথা হয় নমির উদ্দিন অটো রাইসমিলের মালিক পক্ষের সঙ্গে তারা বলেন, নিহত অধির চন্দ্র দীর্ঘদিন ধরে কাজ করেন আমাদের মিলে।ঘটনার দিন আমরা সবাই তারাগঞ্জ বাজারে দোকানে ছিলাম। শ্রমিকেরা এধরণের কাজ করবে আমার জানতাম না।যে মেশিন দিয়ে ঘটনা ঘটেছে সেটি হলো ধান পরিস্কারের যন্ত্র। হঠাৎ করে মিলের মিস্ত্রি আমাকে ফোন দিয়ে বলে অধির কাকা অসুস্থ। আমি সঙ্গে সঙ্গে এম্বুলেন্স পাঠিয়ে দেই এবং চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সৈয়দপুর থানার ওসি সাইফুল ইসলাম বলেন,বিষয়টি জানার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের পরিবারের কেউ এখনো অভিযোগ করেননি৷ তবে এ ঘটনার সাথে জড়িত নিহতর সহকর্মী মোরশেদুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। নিহত ব্যক্তির ছেলে বাদী হয়ে মামলা করার প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে