সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃসিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভার অধিকাংশ জনগুরুত্বপূর্ণ সড়ক বেহাল দশায়। প্রয়োজনীয় সংস্কারের অভাব ও অতি বৃষ্টি বর্ষণে রাস্তার বিটুমিন নষ্ট হয়ে খোয়া ধ্বসে পড়ে স্থানে স্থানে খানা খন্দকের সৃষ্টি হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সরেজমিনে ঘুরে দেখা গেছে- পৌর এলাকার রাজীবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ঝাপড়া রামনাথ পর্যন্ত ১ কিলোমিটার ইট বিছানো রাস্তার স্থানে স্থানে ভেঙ্গে খাদে নেমে গেছে। পৌর বাজার থেকে পুরাতন বগুড়া রোড পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার পুরোটাই ছাল-বাকল উঠে গেছে।

রায়গঞ্জ থানা থেকে ২নং ওয়ার্ডের গুচ্ছগ্রাম পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা ও পুরাতন বগুড়া রোড থেকে ধানগড়া পালপাড়া কালীমন্দির পর্যন্ত ২ কিলোমিটার রাস্তার অধিকাংশই নষ্ট হয়ে গেছে। বেগম নূরুণ নাহার তর্কবাগীশ সরকারি কলেজ থেকে ধানগড়া ব্রহ্মগাছা সড়কের জুগিদহ ব্রিজ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়ক নষ্ট হয়ে যাওয়ায় কোন যানবাহনই নির্বিঘের চলতে পারছেনা। এছাড়াও পৌর সদরের সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে সূর্য মিঞার বাড়ি পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা ও পুরাতন বগুড়া রোড থেকে সওদাগরের বাড়ি পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা বেহাল দশায় পতিত হয়েছে। পৌর শহরের এসকল জনগুরুত্বপূর্ণ রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে।

এব্যাপারে পৌর মেয়র আ’লীগ নেতা আব্দুল্লাহ আল পাঠানের সাথে যোগোযোগ করলে তিনি বলেন- রাস্তা মেরামত করা ও কিছু নতুন রাস্তা নির্মান করা খুবই জরুরী হয়ে পড়েছে। কিন্তু রাস্তার জন্য কোন অর্থ বরাদ্দ না থাকায় তিনি কিছু করতে পারছেন না। স্থানীয় সরকার মন্ত্রণালয় যদি অর্থ বরাদ্দ দেয় তবে এ কাজ গুলো তিনি করে জন দুর্ভোগ লাঘব করতে পারবেন। পৌরবাসী জরুরী ভিত্তিতে রাস্তাগুলি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে দাবি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে