আন্তর্জাতিক রিপোর্ট : প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) বার্সেলোনার ব্রাজিলীয় ফুটবল সুপার স্টার নেইমারের যোগ দেয়ার গুজব উড়িয়ে দিয়েছেন কাতালান ক্লাবটির সহ-সভাপতি জর্ডি মেসট্রে। সাংবাদিকদের তিনি বলেছেন যে, ২০১৭-১৮ মৌসুমে নেইমার যে বার্সেলোনাতেই থাকছেন সেটি ‘২০০ পার্সেন্ট’ সত্যি।
নেইমারের আন্তর্জাতিক সতীর্থ ডানি আলভেসকে দলে ভেড়ানোর পর ২৫ বছর বয়সী নেইমার পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন বলে একটি গুজব ছড়িয়ে পড়ে গণমাধ্যমে। কাতালান ডেইলি স্পোর্টসের রিপোর্টে লেখা হয়েছে, ‘এই গ্রীষ্মেই নেইমারের সঙ্গে চুক্তি করে ফেলতে চায় পিএসজি। মাদ্রিদ কেন্দ্রিক পত্রিকা এএস তাদের শিরোনামে লিখেছে, ‘পিএসজি’র সাথে মজা করেছেন নেইমার’।
নেইমারকে লিওনেল মেসির ছায়া থেকে বের করে আনার প্রচেস্টায় পিএসজি লিপ্ত রয়েছে বলে ব্যাপক প্রচার রয়েছে। ফরাসি এই ক্লাবটির লক্ষ্য হচ্ছে ব্রাজিলীয় এই তারকাকে কেন্দ্রীভুত করে একটি শক্তিশালী দল গঠন করা।
স্পোর্টসের রিপোর্টে বলা হয়, নেইমারকে অসন্তুষ্ঠ রাখাই এই উদ্বেগের কারণ। তিনি সব সময় ক্লাবের জন্য ভুমিকা রাখতে চান এবং চেস্টা থাকে নেতৃত্বে থাকার। তবে আপনাকে এটিও বুঝতে হবে যে নেতা হবার সংক্ষিপ্ত কোন পথ নেই। প্রাকৃতিক নিয়মে নিজের অগ্রগতির ভিত্তিতেই ধীরে ধীরে সেটি অর্জিত হয়।’
এদিকে মার্কার রিপোর্টে বলা হয়, নেইমারকে বার্সা থেকে মুক্ত করতে ২২২ মিলিয়ন ইউরোর একটি বাজেট ছুড়ে দিয়েছে পিএসজি । সেই সঙ্গে প্রতি মৌসুমে আরো ৩০ মিলিয়নেরও বেশী অর্থ প্রদান সাপেক্ষে ৫ বছরের জন্য চুক্তির প্রস্তাব দিয়েছে পিএসজি।
এদিকে পিএসজির একটি সুত্রকে উদ্ধৃতি করে মঙ্গলবার ফরাসি দৈনিক এল ইকুইপের রিপোর্টে বলা হয়েছে, ‘নেইমারের ছাড়পত্রে যে সব শর্ত রয়েছে সেগুলো পুরণ করে নেইমারকে দলে নেয়া সম্ভব নয়। আমাদেরকে বাস্তবতা বুঝতে হবে।’

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে