কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: স্থানীয় সরকারের একটি নির্ভর যোগ্য প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ সেখান থেকে মানুষ বিভিন্ন ধরনের সেবা পেয়ে থাকেন।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ৯নং মাগুড়া ইউনিয়ন পরিষদ এর দুই বছর পূর্তি উপলক্ষে (১৩ ফেব্রæয়ারী ২০২৪) মঙ্গলবার সন্ধা ৭ ঘটিকায় ফেসবুক লাইভে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠু উন্নয়নের কিছু খন্ড চিত্র তুলে ধরেন।

গত ২ বছরে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় মিলে ৫০ জোড়া আর এফ এল এর আসবাবপত্র বেঞ্চ, আর্সেনিক মুক্ত পানি খাওয়ার জন্য ১২টি গভীর নলকুপ, প্লাসাইটিং ৫টি, সলিং রাস্তা করা হয়েছে ৬টি, এইচবিবি এক কিলোমিটার রাস্তা, ইউনিয়ন পরিষদের গ্যারেজ, গ্রাম আদালতে বসার স্থান ন্যায়কুঞ্জ,পরিষদের ডেকোরেশনের জন্য আসবাব পত্র চেয়ার, টেবিল, সুকেস, আলমিরাসহ অন্যান্য সামগ্রী টিআর কাবিখা বরাদ্দ থেকে ক্রয় করা হয়েছে।

উন্নয়ন সহায়তা তহবিল থেকে যে সব কাজ করা হয়েছে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার (তথ্যসেবা কেন্দ্র) কম্পিউটার, প্রিন্টারসহ অন্যান্য সামগ্রী। এডিবি বরাদ্দ থেকে থেকে শীতার্থ মানুষের জন্য কম্বল বিতরণ, খেলাধুলার জন্য ক্রীড়া সমগ্রী ক্রয়, কৃষকদের জন্য স্প্রে মেশিন,বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে অংশ গ্রহন। টিআর এর বরাদ্দ থেকে পরিষদ সংলগ্ন মসজিদের অসম্পুন্ন কাজ সম্পুন্ন করা, কবিখা ও কাবিটা বরাদ্দ থেকে ভুমি অফিসের পাশে প্লাসাইটিং তৈরী করা হয়েছে। এছাড়াও তিনি ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নের অসহায়,গরীব ও ছিন্নমুল মানুষের আর্থিকভাবে সহায়তা করা। অর্জন হিসেবে স্থানীয় সরকারের বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহন ও ইউনিয়ন পরিষদ কর্তৃক ভাল কাজের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে সম্মানণা ক্রেষ্ট অর্জন করেছেন। তাঁর সাথে একান্ত স্বাক্ষাতকালে আগামী দিন গুলোতে কি কি চ্যালেঞ্জ আছে জানতে চাইলে উত্তরে তিনি বলেন মাগুড়া ইউনিয়নকে একটি মানবিক মডেল ইউনিয়নে রুপান্তরিত করার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছি। এছাড়াও বাল্য বিবাহ রোধের পাশা পাশি মাদক মুক্ত ইউনিয়ন গড়ার প্রত্যয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে