জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ ভালবাসা দিবসে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন তাছিন তাজদীদ নামে হারিয়ে যাওয়া এক শিক্ষার্থীকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়ে এই দৃষ্টান্ত দেখালেন ৷

শিশু তাছিন তাজদীদ (১১) ঢাকার কমলাপুর আল আরাফ ইন্টারন্যাশনাল হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলায়। সে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে কমলাপুর স্টেশন থেকে ভুল করে চিলাহাটিগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনে ওঠে পড়ে। ট্রেনটি চিলাহাটি স্টেশনে গেলে সব যাত্রী নেমে যান। তখন ভয়ে শিশুটি প্লাটফর্মে কান্না-কাটি শুরু করে।

এ সময় স্টেশনে রেলওয়ে পুলিশ শিশুটিকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, সে ভুল ট্রেনে চড়ে এখানে এসেছে। এরপর পুলিশ সদস্যরা শিশু তাজদীদকে নিয়ে ওই ট্রেনে করে সৈয়দপুর গিয়ে রেলওয়ে থানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

আজ বুধবার সৈয়দপুর রেলওয়ে থানার পুলিশ হারিয়ে যাওয়া শিশু তাছিন তাজদীদকে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করে। হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে বাবা আরিফুজ্জামান খুশিতে কান্নায় ভেঙে পড়েন।

এ সময় তিনি বলেন, ‘ঢাকার কমলাপুর স্টেশন এলাকার আল আরাফ ইন্টারন্যাশনাল হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে তাজদীদ। মাদ্রাসা থেকে ৫০০ গজ দূরে তাঁর মামার বাড়ি। মাঝে মাঝে গোসল বা খাবারের জন্য মামা বাড়িতে যেত। গতকাল মঙ্গলবার সকালে মাদ্রাসা থেকে মামা বাড়ির উদ্দেশ্যে বের হওয়ার পর নিরুদ্দেশ হয় তাজদীদ।

দুপুরে বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের অবগত করলে খোঁজাখুঁজি করি। এর মধ্যে রাত ১০টার দিকে সৈয়দপুর রেলওয়ে থানার ওসি তাজদীদ পুলিশ হেফাজতে থাকার বিষয়টি নিশ্চিত করলে স্বস্তির নিশ্বাস ফেলি এবং সকালে গিয়ে থানায় হাজির হয়ে ছেলেকে নিয়ে মাদ্রাসার উদ্দেশ্যে রওনা দেই।’

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নূরুল ইসলাম বলেন, রাতেই শিশু তাজদীদ তাঁর বাবার মোবাইল ফোনের নম্বর বললে তাৎক্ষণিক যোগাযোগ করা হয়। আজ বুধবার সকালে শিশুটির বাবা আরিফুজ্জামান থানায় সশরীরে হাজির হন। এ সময় মাদ্রাসা পড়ুয়া প্রিয় সন্তানকে কাছে পেয়ে তিনি খুশিতে কান্নায় ভেঙে পড়েন। রেলওয়ে থানা-পুলিশের এমন মানবিক কাজে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ওসি আরও বলেন, ভালোবাসা দিবসে এমন একটি ভালো কাজ করতে পেয়ে নিজের কাছে ভালো লাগছে।
এদিকে বিশ্ব ভালবাসা দিবসে সৈয়দপুর রেলওয়ে থানার এমন কাজে প্রশংসায় ভাসছে সারা দেশে ৷

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে