উজ্জ্বল রায়, নড়াইল থেকে: মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নড়াইলে শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণ করা হয়েছে। ৭ নভেম্বর দুপুরে রুপগঞ্জ বাঁধাঘাট এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল ।

বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের ব্যবস্থাপনায় এবং সাইফ পাওয়ারটেক লি: এ প্রতিযোগিতার পৃষ্টপোষকতায় ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সাইফ পাওয়ারটেক লি: এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহল আমিন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।

প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল তার বক্তব্যে বলেন, প্রান্তিক পর্যায়ে দেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে। নদীমাতৃক এই বাংলাদেশে মানুষ ছোটবেলা থেকে এক একজন সাঁতারু, সুপ্ত প্রতিভা খুঁজে বেরকরতেই এ উদ্দোগ নেওয়া হয়েছে। এ ধরনের উদ্দোগের মাধ্যমে নতুন নতুন সাঁতারু খুঁজে পাওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, মোঃ সাজ্জাদ হোসেন, নৌবাহিনীর পলাশ চৌধুরী, মোঃ কাজল মিয়া, আনসারের মোঃ আশিক শেখ ও আমলা সুইমিং ক্লাব, কুষ্টিয়ার মোঃ আশিকুল ইসলাম অংশ গ্রহন করেন।

মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মোছাঃ মুক্তি খাতুন, লাবনী আক্তার, নৌবাহিনীর সোনিয়া আক্তার, মোছাঃ সুরাইয়া আক্তার, আনসারের মুক্তা খাতুন এবং আমলা সুইমিং ক্লাব, কুষ্টিয়ার সুমাইয়া আক্তার। এছাড়াও স্বগতিক নড়াইল জেলার পুরুষ বিভাগে মোঃ রবিউল আউয়াল এবং মহিলা বিভাগে মোছাঃ সুমি খাতুন অংশ নেন।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বিজয়ী বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ প্রথমস্থান অধিকার করেন ও দ্বিতীয়স্থান নৌবাহিনীর পলাশ চৌধুরী, এবং মোঃ কাজল মিয়া তৃতীয়স্থান অধিকার করেন।

মহিলা বিভাগে বিজয়ী হয়েছেন নৌবাহিনীর সোনিয়া আক্তার প্রথমস্থান,সেনাবাহিনীর মোছাঃ মুক্তি খাতুন দ্বিতীয়স্থান, মোছাঃ সুরাইয়া আক্তার তৃতীয়স্থান অধিকার করেন ।

৭ নভেম্ববর রোববার দুপুরে নড়াইলের চিত্রা নদীতে সাঁতার প্রতিযোগিতায় পুরুষদের রতডাঙ্গা ন্যায়ের ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্তু প্রায় ১০ কিলোমিটার এবং মহিলাদের রতডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার এ প্রতিযোগিারা অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে