জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২৩টি পরিবারের ৬০টি বসত ঘর ভষ্মিভুত হয়েছে। গতকাল রবিবার(১৩ ফেব্রুয়ারী) রাত আটটার দিকে সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জুম্মাপাড়া এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স নীলফামারী ইউনিটের দুইটি টিম ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম। তিনি জানান বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়।

ওই গ্রামের ক্ষতিগ্রস্থরা সবাই নিম্ন আয়ের মানুষ। শ্রমজীবী রিকসা ভ্যান চালিয়ে উত্তরা ইপিজেডের শ্রমিক,কৃষি শ্রমিক ও রিকসা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। সকল ঘরবাড়ি টিনের ও বাঁশের চাটি দিয়ে তৈরী। ঘটনার সময় গ্রামের সহিদুল ইসলামের বাড়ির বিদ্যুতের সর্টসার্কিটে আগুনের সুত্রপাত হলে মুহুর্ত্বের মধ্যে আশপাশ ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ২৩ পরিবারের ৬০ বসতঘর আসবাপত্র সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। পড়নের কাপড় ছাড়া পরিবারগুলো কিছুই বাঁচাতে পারেনি।

রাইে ঘটনা স্থলে ছুটে যান জেলা প্রশাসক খন্দাকার ইয়াসির আরেফিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, সদর উপজেলা আওয়ামীলীগের ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেখানে নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর এর পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক ওয়াদুদ রহমান ক্ষতিগ্রস্থদের শুকনা খাবার ও দুটি কম্বল প্রদান করে।

অপর দিকে সদর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার নগদ ২ হাজার করে টাকা, চাল ডাল আলু তেল ২টি করে কম্বল বিতরন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে