আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭-মার্চ) দিনব্যাপী নানা আয়োজনে উপজেলা প্রশাসন যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করে।

দিবসটি উপলক্ষে আগের দিনেই সকল সরকারী, বে-সরকারী ভবন-স্থাপনা সমূহে আলোকসজ্জা স্বজ্জিতকরণ, ১৭ মার্চ সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে সকাল ৯ টায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক ডিমলা বিজয় চত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ৯ টা ৩০ মিনিটে বিজয় চত্তরের শহীদ মিনার পাদদেশে উপস্থিত শিশু-কিশোর, শ্রমজীবী গরীব ও অসহায় দুঃস্থ মানুষদের সাথে কেক কাটা এবং মিষ্টি মুখকরণ শেষে দেশ ও জাতির জন্য মুনাজাত করা হয়।

এর পর সকাল ১০ টায় একই স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, ডিমলা আর,বি,আর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরনকার মিন্টু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান, ডিমলা থানা অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিমলা সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, উপজেলা তাতী লীগের সভাপতি জাহানারা বেগম, মহিলা আওয়ামী লীগের সভাপতি গুলশান আরা সরকারসহ উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

সকাল ১১ টায় স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে বিজয় চত্তর থেকে একটি আনন্দ শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে আগামী ৭দিনের জন্য মুক্তির উৎসব মেলার উদ্বোধন করা হয়। পরে বেলা ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠান, বাদ যোহর উপজেলার প্রতিটি বঙ্গবন্ধু নিবাসের পরিবারের মাঝে মিষ্টি বিতরণসহ সকল মসজিদ, মন্দির, প্যাগোডা ও গীর্জায় মোনাজাত এবং বিশেষ প্রার্থনা, বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং ৭ই মার্চের ভাষণ, চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে