আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় মাধ্যমিক শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে, মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের সর্বোচ্চ অংশগ্রহণ ও তাদের প্রতিষ্ঠানে ধরে রাখতে পরিচালনা, ব্যবস্থাপনা এবং পরিচালন পদ্ধতি শক্তিশালী করণ, জন সচেতনতা বৃদ্ধিকরণ সেই সাথে জবাবদিহি নিশ্চিতকরণে “পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস” (PBGSI) স্কিমের আওতায় উপজেলা পর্যায়ে বিভিন্ন নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, স্কুল এন্ড কলেজ ও মাদ্রাসা প্রধানদের নিয়ে দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বৃহস্পতিবার (২৫-মে) উপজেলা পরিষদ হলরুমে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়ার্কশপের উদ্বোধন করেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

তিনি এসময় বলেন, বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় মানসম্মত মাধ্যমিক শিক্ষার গুরুত্ব অনুধাবন করে দেশে পাঁচ বছর মেয়াদী সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম গ্রহণ করেছে যা ২০১৮-১৯ অর্থবছর থেকে ২০২২-২৩ অর্থবছরে বাস্তবায়িত হবে।

এই কর্মসূচির আওতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ২০৩০০ সাধারণ স্কুল, ৯৪০০ মাদ্রাসা এবং ১১৯০ ভোকেশনাল ইউনিটসহ সাধারণ স্কুলের ৩৫৭০০০ শিক্ষক এবং ১৩ মিলিয়নের অধিক শিক্ষার্থী সুবিধাপ্রাপ্ত হবে।

মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাব রক্ষক সুশিল চন্দ্র রায়ের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার আমির বোরহান।

এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান মিলে মোট ১০০ জন উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে