photos11-10-16
আ,ফ,ম মহিউদ্দিন শেখ কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জে পুলিশ কর্তৃক ৩ ছাত্রলীগ নেতা-কর্মীদের উপর লাঠিচার্জের ঘটনায় মঙ্গলবার বিকালে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও কিশোরগঞ্জ-নীলফামারী সড়ক অবরোধ করেছে।
কিশোরগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সার্বজনিন সনাতন ধর্মীয় হরিমন্দিরে সোমবার রাতে অনুষ্টিত সারদীয় দুর্গোৎসব’র আরতী ও কনসার্ট দেখাকে কেন্দ্র করে কিশোরগঞ্জ পুলিশ ৩ ছাত্রলীগ নেতা-কর্মীদের উপর লাঠিচার্জের ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার বিকালে কিশোরগঞ্জ ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কিশোরগঞ্জ-নীলফামারী সড়ক অবরোধ করে রাখে। এসময় অনেক যানবাহন আটকা পড়ে। তবে ঘটনাস্থলে পুলিশ আসার আগেই অবরোধ তুলে নেয়া হয়। এর আগে কিশোরগঞ্জ বাজারে ছাত্রলীগের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল শেষে কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সামনে একটি প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। কিশোরগঞ্জ ছাত্রলীগ সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের কিশোরগঞ্জ শাখার সভাপতি প্রান্ত রায়, সাবেক ছাত্রলীগ সভাপতি আব্দুল বারী শাহ্ পাইলট, কিশোরগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের সভাপতি পতিরাম রায়, কিশোরগঞ্জ নাগরিক কমিটির সদস্য সাইয়েদ হোসেন সাবুল ও কিশোরগঞ্জ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিজবুল্লাহ্ ডালিম। বক্তারা সকলেই অবিলম্বে দায়ী পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহবান জানান।

এদিকে সোমবার রাতে কিশোরগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সার্বজনিন সনাতন ধর্মীয় হরিমন্দিরে অনুষ্টিত সারদীয় দুর্গোৎসব’র আরতী ও কনসার্ট দেখার সময় হট্টোগোল শুরু হলে কিশোরগঞ্জ পুলিশ লাঠিচার্জ করলে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের বাগাগিলি ইউনিয়নের সভাপতি সেলিমুজ্জামান সুজন (২০) ও ছাত্রলীগের বাবলা (১৯) আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতৃবৃন্দ কিশোরগঞ্জ থানায় গেলে তর্ক-বির্তকের এক পর্যায় ছাত্রলীগ’র সাধারণ সম্পাদক হিজবুল্লাহ্ ডালিমকে কয়েকজন পুলিশ তাকে আটকিয়ে মারধর করে। সমাবেশ শেষে বক্তারা আগামী ১২ অক্টোবর কিশোরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে দুপুর ২টায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আহবান করে।

এছাড়া ১৩ অক্টোবর নীলফামারী জেলা প্রশাসক ও নীলফামারী পুলিশ সুপারকে পৃথকভাবে স্বারকলিপি দেয়ার কর্মসুচি ঘোষনা করেছে উপজেলা ছাত্রলীগ। কিশোরগঞ্জ থানার অফিসার ইন-চার্জ বজলুর রশিদ বলেন, ‘ছাত্রলীগের নেতা-কর্মীরা কিশোরগঞ্জের ৩টি দুর্গামন্দিরে বিচ্ছৃংখলা সৃষ্টি করলে দায়িত্বরত পুলিশ নিয়ন্ত্রনের চেষ্টা করলে তাদের উপর চড়াও হয় ছাত্রলীগ কর্মীরা। পরে তারা থানায় আসলে পুলিশের সাথে কথা কাটাকটি হয় ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে