gulshan attack

বিডি নীয়ালা নিউজ(১২ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ গুলশানে হলি আর্টিজানে হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী ও সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক ঢাকাতেই আছে বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশ। ওই হামলায় অনুপ্রেরণাদাতা ‘মারজান’ ছদ্মনামের একজনকেও সনাক্ত করা হয়েছে।

গতরাতে আটক হওয়া ৫ জেএমবি ৫ সদসের কাছ থেকেও গুলশান হামলার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের ১০দিন করে রিমান্ড চাওয়া হয়েছে।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলাসহ দেশে সাম্প্রতিক উগ্রপন্থি কর্মকাণ্ডের পেছনে রয়েছেন কানাডার পাসপোর্টধারী বাংলাদেশী তামিম আহমেদ চৌধুরী। আরেকজন সেনাবাহিনী থেকে বরখাস্ত হওয়া মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক যিনি ২০১১ সালের ডিসেম্বরে ব্যর্থ সেনা অভ্যূথান চেষ্টার অন্যতম পরিকল্পনাকারী ছিলেন।

গুলশান ও শোলাকিয়া হামলার এই দুজনকে গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে গোয়েন্দা পুলিশ। তাদের ধরিয়ে দিতে ডিএমপি ৪০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেছে। শুক্রবার ডিবির ব্রিফিংয়ে জানানো হয়েছে ওই দু’জন ঢাকাতেই আছে।

গুলশান হামলায় মূল মাস্টার মাইন্ডদের অনুপ্রেরনাদাতা ছদ্ম নামের মারজানকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

গুলশান ও কল্যানপুর হামলার সঙ্গে জড়িত জেএমবির ৫ সদস্যকে বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুরের টেকনিক্যাল থেকে বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জামসহ আটক করা হয়েছে। রাজধানীতে তারা বড় ধরণের নাশকতা করার জন্য এসেছিলো বলে দাবি করেছে ডিবি।

গুশশান হামলার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আবুল হাসনাত রেজাউল করিম ও কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ হাসিব খানকে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে