shahrukh-khan-1_2

বিডি নীয়ালা নিউজ( ১২ই আগস্ট ২০১৬ইং)-আন্তর্জাতিক ডেস্কঃ  আমেরিকার বিমানবন্দরে আবারও তিক্ত অভিজ্ঞতার মুখে পড়তে হল ভারতের জনপ্রিয় চলচ্চিত্র তারকা শাহরুখ খানকে।

বলিউডের ‘কিং খান’ হিসেবে ক্যাত অভিনেতা শাহরুখ খানকে আমেরিকার লস অ্যাঞ্জেলসে বিমানবন্দরে শুক্রবার তাকে আটকের পর হতাশা প্রকাশ করেছেন শাহরুখ।

কর্তৃপক্ষ তাকে কতক্ষণ আটক করেছিল এবং কি কারণে করেছিল সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

তবে শাহরুখ খান এক টুইটে মার্কিন বিমানবন্দরে নিরাপত্তার বিষয়টিকে সম্মান জানালেও এভাবে আটকে রাখার বিষয়ে হতাশা প্রকাশ করেন।

ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত এ ঘটনায় দু:খ প্রকাশ করেছেন। তিনি জানান, এ ধরনের ঘটনা যাতে আর কখনো না ঘটতে পারে সেজন্য কর্তৃপক্ষ সচেষ্ট ছিল।

মিস্টার খানকে এর আগেও দুবার এমন অভিজ্ঞতার মুখে পড়তে হয়েছিল। চার বছর আগেও নিউ ইয়র্কের একটি বিমানবন্দরে নব্বই মিনিট আটকে রাখা হয়েছিল তাকে। তারও আগে ২০০৯ সালে তাকে দুই ঘণ্টার মত আটকে থাকতে হয় বিমানবন্দরে।

Image captionরসিকতা করে টুইটারে শাহরুখ খান লিখেছেন, আটক থাকলেও এর ভাল দিক হচ্ছে পোকেমন খেলে সময় কাটাতে পেরেছেন তিনি।

শুক্রবার আবারও একই ঘটনার মুখে পড়ে শাহরুখ খান সামাজিক মাধ্যম টুইটারে তার হতাশা প্রকাশ করেন। যদিও মার্কিন ইমিগ্রেশন কর্তৃপক্ষের তরফ থেকে কোনও মন্তব্য জানা যায়নি।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক একজন কর্মকর্তা নিশা বিসওয়াল মিস্টার খানকে টুইট করে বলেছেন, ‘এই ভোগান্তির জন্য তিনি দু:খিত। মার্কিন কূটনীতিকদেরও এমন অবস্থার মুখোমুখি হতে হয় বলেও তিনি উল্লেখ করেন।

তবে এই ঘটনা ভারতীয়দের মধ্যে বিস্ময় তৈরি করেছে ‘কেন নিয়মিতভাবে বলিউডের একজন নামকরা অভিনেতাকে মার্কিন এয়ারপোর্টে আটকের ঘটনা ঘটে চলেছে’?

সামাজিক মাধ্যমে এ নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। ২০১২ সালে যখন মি খানকে আটকের ঘটনা ঘটিছল তখন ভারতের একজন মন্ত্রী বলেছিলেন, “এভাবে আটক এবং দু:খ প্রকাশের নীতি দিনের পর দিন চলতে পারে না”।

শাহরুখ অবশ্য বিষয়টিকে হালকা করার জন্য সেসময় রসিকতা করে বলেছিলেন, “ যখনই আমার নিজের সম্পর্কে অহংকার তৈরি হয় তখনই আমি আমেরিকায় ভ্রমণের জন্য বের হই এবং মার্কিন ইমিগ্রেশন কর্তৃপক্ষ আমার দর্প চূর্ণ করার ব্যবস্থা করেন”।

 

 

bbc

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে