হেলেনা আক্তার গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম কে মেয়র থেকে ২৫ নভেম্বর বহিষ্কারের পর ঐ দিনে তিন সদস্যের প্যানেল মেয়র ঘষোনা করে প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়।

রবিবার (২৮ নভেম্বর) সকাল ১১ টায় গাজীপুর নগর ভবনে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসাবে আলহাজ্ব আসাদুর রহমান কিরন দায়িত্ব গ্রহণ করেন, দ্বিতীয় প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মোঃ আব্দুল আলিম, মহিলা প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এডভোকেট আয়েশা আক্তার, সংরক্ষিত মহিলা আসন ২৮.২৯.৩০ নং ওয়ার্ড।

অনুষ্ঠান পরিচালনা করেন গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আমিনুল ইসলাম।
এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউল্লাহ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল। এবং আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ মহিলা আওয়ামী লীগসহ গাজীপুর মহানগরের সর্বস্তরের জনগণ ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়রদের শুভেচ্ছা জানান।

এসময়ে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন গাজীপুর সিটি কর্পোরেশনের অনিয়ম এবং ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ খবর নিয়ে বাংলাদেশ সরকারের, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করে তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে, এবং অনিয়মের দুর্নীতির বিষয়ে খতিয়ে দেখা হবে যে সমস্ত কাউন্সিলররা তাদের পদমর্যাদা পায়নি জনপ্রতিনিধি হিসেবে তাদের উপযুক্ত মর্যাদা দেওয়া হবে, এবং গাজীপুরে আওয়ামী লীগ এর সকল নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা চাই।

শুভেচ্ছা বক্তব্যে প্যানেল মেয়র মোঃ আব্দুল হালিম বলেন ৬৯ সালে ষষ্ঠ শ্রেনিতে যখন পড়ালেখা করি তখন থেকে আমি বঙ্গবন্ধুর হাত ধরে আওয়ামী লীগ করি, তিনি বলেন আমার বড় মেয়ের মত বয়স এই কুলাঙ্গার জাহাঙ্গীরের, সে কখনও আমাদের সম্মান করতেন না। আজ থেকে ৩ বছর ৪ মাস ২৫ দিন আগেই আজকের এই অনুষ্ঠানটি হওয়ার কথা থাকলেও জাহাঙ্গীর আলম তা করেননি, তিনি ( জাহাঙ্গীর) একদিন তার ব্যক্তিগত পিয়ন দিয়ে আমাকে অপমান করান এবং একজন ছাত্রদলের নেতা দিয়ে সান্তনা দেন। তিনি আরো বলেন আজমত উল্লাহ, মতিউর রহমান মতি, আতাউল্লাহ মন্ডল কে সহ সকলকে বলেন দেখবেন সামনে যেন এদের মত কুলাঙ্গার আর আওয়ামী লীগে যায়গা না নিতে পারেন। তিনি সকলের কাছে দোয়া চেয়ে নেন যেন এই তিন জন প্যানেল মেয়র গাজীপুরের সকল উন্নয়নের কাজ করতে পারি। গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে যারা এই আন্দোলন করেছে তাদেরকে আওয়ামী পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন এবং তাদের কোন ভয় নাই তাদের পাশে আওয়ামী পরিবারের সদস্যরা সব সময় আছে এবং থাকবে ইনশাল্লাহ, স্বৈরাশাসক দুর্নীতিবাজ এই জাহাঙ্গীরের বিচার যেন হয় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গাজীপুর মহানগরের সর্বস্তরের জনগণের এটাই একমাত্র চাওয়া,

গাসিক সিটি অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম বলেন ৩২ হাজার বাড়িঘর অধিগ্রহণের ক্ষতিপূরেণের অর্থ যাদের বাকি আছে তাদেরকে আমরা ভারপ্রাপ্ত মেয়র কে সাথে নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাথে কথা বলে তা পূরণ করবো ইনশাহ আল্লাহ এব্যাপারে আমার ভারপ্রাপ্ত মেয়রের সঙ্গে কথা হয়েছে বলে তিনি বলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে