কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি বর্মতল গ্রামে ২ লাখ টাকায় যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী গৃহবধু উম্মে হাবিবা বিনতে হাফিজ স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

অভিযোগ ও সরেজমিন গিয়ে জানা গেছে চাঁদখানা ইউনিয়নের ডোঙ্গাগ্রামের হাফিজ উদ্দিনের মেয়ে উম্মে হাবিবা বিনতে হাফিজের সাথে বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি বর্মতল গ্রামের আইয়ুব আলীর ছেলে রাশেদ আলীর বিয়ে হয়।

বিয়ের পর হাফেজ আলী তার জামাতাকে নগদ ৮০ হাজার টাকা ও ঘরের বিভিন্ন আসবাবপত্র কিনে দেয়। কিন্তু বিয়ের কিছুদিন পর হাবিবাকে আবারো তার বাবার কাছ থেকে ২ লাখ টাকা নিয়ে আসতে বলে ।

গৃহবধুর বাবা একজন ফেরিওয়ালা । ফেরি করে চুরিফিতা বিক্রি করে জিবিকা নির্বাহ করেন। তিনি ওই পেশা দিয়ে তার একটি ছেলেকে নীলফামারী সরকারি কলেজে লেখা পড়ার খরচ ও চালান। হাবিবা জানায় তার গরীব বাবার পক্ষে এতটাকা দেয়া কোন ক্রমে সম্ভব নয় বলে রাসেদ আলীকে বুঝানোর চেস্টা করেছি, একরোখা রাশেদ তা কিছুতে মানছেনা।

বিভিন্ন ছলছুতো খুঁজে প্রায়ই মারপিট করে।ঘটনার দিন ২০ ফেব্রুয়ারী শুকনা মরিচ রাখাকে কেন্দ্র করে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে।তার (হাবিবার) গলায় থাকা ওড়না পেচিয়ে হত্যার চেষ্ট করে।

ওইসব ঘটনা ৪/৫ বার গ্রাম শালিসে হয়েছে। এ ঘটনায় হাবিবা বাদি হয়ে তার স্বামীকে প্রধান অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। কিশোরগঞ্জ থানার ওসি (তদন্ত)এসএম শরীফ আহম্মেদ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন ঘটনার তদন্ত চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে