মোঃ আব্দুল আজিম, দিনাজপুর প্রতিনিধি: আজকের শিক্ষার্থীরাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের কারিগর।

যা ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশের সুফল পাবে এদেশের মানুষ। দেশের মানুষের কল্যানে কাজ করতেই বার বার জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করছেন জনগন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন এখন স্বপ্ন নয়, বাস্তবে রুপ নিয়েছে। অভিভাবকদের কষ্ট দুর করার জন্য বছরের পহেলা দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে বই তুলে দেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। যাতে করে শিক্ষার্থীরা ভালভাবে পড়াশোনা করে দেশের সুনাম বয়ে আনতে পারে। ৮ অক্টোবর রোববার ৮৫ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে দিনাজপুর সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ২য় ও ৩য় তলা একাডেমিক ভবনের উদ্বোধন, অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, করোনার ভয়াবহ মহামারিতে দেশের মানুষ যখন যন্ত্রনায় ভুগছিল। ঠিক তখই বঙ্গবন্ধু কন্যার পরিকল্পনায় রক্ষা পেয়েছে বাংলাদেশের মানুষ। তিনি মানুষের জীবন বাচানোর জন্য বিনামুল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন। আল্লাহ’র রহমতে বাংলাদেশে মৃত্যুর সংখ্যা কম হয়েছে। বিশ্বের অনেক দেশেই লাখ লাখ মানুষ মারা গিয়েছিল। তিনি উন্নয়নের স্বার্থে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় নিয়ে আসতে হবে। সে জন্য নৌকার বিজয় নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এস এম শাহীনুর ইসলাম, দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। অনুষ্ঠানে কোরআন তেলোয়াত, জাতীয় পতাকা উত্তোলন, স্মৃতি সৌধে শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পন, বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে