2016-10-16_6_52417

ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চের পশ্চিম পাশে পাঁচটি স্টল নির্মাণ করা হবে।
আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, জাতির জনক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এবং আওয়ামী লীগের সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন এ স্টলগুলো নির্মাণ করবে।
এসব স্টলের মধ্যে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন দু’টি, জাতির জনক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ একটি করে স্টল নির্মাণ করবে।
এছাড়াও সম্মেলন স্থলে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির স্বাস্থ্য উপ-কমিটির উদ্যোগে দু’টি মেডিকেল ক্যাম্প এবং আওয়ামী লীগের দপ্তর সেলের কার্যক্রম সমন্নয় করার জন্য নয়টি বুথ স্থাপন করা হবে।
আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ আজ বাসসকে এ কথা জানান।
সোহাগ বলেন, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের স্টলে সংগঠনগুলোর নিজেদের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে যে সব বই ও প্রকাশনা রয়েছে সেসব বই ও প্রকাশনা থাকবে। তবে প্রতিটি স্টলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি পাওয়া যাবে।
এ বিষয়ে জানতে চাইলে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশনের সিনিয়র অ্যানালিস্ট শাহ আলী ফরহাদ বাসস’কে জানান, আওয়ামী লীগ সরকারের গত প্রায় আট বছরের সকল উন্নয়ন ও সফলতার ওপর গবেষণালদ্ধ সকল প্রকাশনা সিআরআইয়ের স্টলে থাকবে।
তিনি বলেন, এসব প্রকাশনার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বেশ কিছু প্রকাশনা থাকবে এবং জাতীয় গুরুত্বপূর্ণ কিছু রাজনৈতিক প্রকাশনাও থাকবে।
সম্মেলনের দু’দিন স্টল খোলা থাকবে বলেও জানান সিআরআইয়ের এ সিনিয়র অ্যানালিস্ট।
সম্মেলন উপলক্ষ্যে নির্মিত মেডিকেল ক্যাম্প সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নেয়া কাউন্সিলর, ডেলিগেট বা আমন্ত্রিত অতিথি বা যে কেউ অসুস্থ্য হয়ে পড়লে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার সকল ব্যবস্থা থাকবে।
তিনি বলেন, কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে নেয়ার জন্য সার্বক্ষণিকভাবে প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্স থাকবে। সম্মেলনস্থলের আশেপাশে যে সব হাসপাতাল রয়েছে, সে সব হাসপাতালের চিকিৎসকদের সাথে যোগাযোগ হয়েছে। যাতে সম্মেলনে আসা কেউ অসুস্থ্য হয়ে পড়লে দ্রুত প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায়।
আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

ব/স/স/ন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে