bangladesh_cricket

ডেস্ক রিপোর্টঃ ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে চার নতুন মুখ সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান ও কামরুল ইসলাম রাব্বি। এছাড়া ২০১৪ সালের নভেম্বরের পর আবারো টেস্ট দলে ফিরলেন পেসার শফিউল ইসলাম। ঘরোয়া আসরে দারুন পারফরমেন্স করা শাহরিয়ার নাফীস এবারও উপেক্ষিত থেকে গেলেন। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে আগামী ২০ অক্টোবর থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথমটি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৮ অক্টোবর।
ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে গুরুত্বপূর্ণ সদস্য সাব্বির। ২৯ ওয়ানডে ও ২৬ টি-২০ ম্যাচে নিজের জাত ইতোমধ্যেই চিনিয়েছেন তিনি। আর গতকাল ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে ব্যাট ও বল হাতে দারুণ পারফরমেন্স করেছেন সাব্বির। ২৭ রানে ৩ উইকেট নেয়া ছাড়া ব্যাট হাতে ৩০ রান করেন তিনি। তাই প্রথমবারের মত টেস্ট দলে সুযোগ পেলেন ৩৫টি প্রথম শ্রেণীর ম্যাচে ১৮৪০ রান করা সাব্বির।
সাব্বির প্রথম টেস্ট দলে হলেও, প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন সর্বশেষ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের নেতৃত্ব দেয়া মিরাজ। প্রথম শ্রেনির ক্রিকেটে ১২ ম্যাচে ৫২৪ রান করেছেন তিনি। পাশাপাশি বল হাতে নৈপুণ্য দেখাতে পারেন মিরাজ। তার উইকেট শিকারের সংখ্যা ৪১টি। তাই অলরাউন্ডার হিসেবেই দলে সুযোগ পেলেন মিরাজ।
দলে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন নুরুল হাসান। টেস্ট দলে প্রথম হলেও, ইতোমধ্যে জাতীয় দলের জার্সি গায়ে এটেছেন তিনি। ৬টি টি-২০ ম্যাচ খেলেছেন নুরুল। ৬টি টি-২০ তার রান সর্বমোট ৫৪। তবে ৪৯টি প্রথম শ্রেনির ম্যাচে ২৪২৫ রান করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান।
পেসার হিসেবে জাতীয় দলে প্রথমবারের মত ডাক পেলেন রাব্বি। ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্স করা রাব্বি, নজরে এসেছেন নির্বাচকদের। ৪৭ ম্যাচে ১০৩ উইকেট নিয়েছেন তিনি।
টেস্ট ফরম্যাটে সর্বশেষ ২০১৫ সালের ৩০ জুলাই ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করে টাইগাররা।
প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শুভাগত হোম চৌধুরী, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও নুরুল হাসান।

 

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে