জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ পৃথক অভিযানে ১৫ টি সোনার বার ও ৫ কেজি গাঁজাসহ ৪ জন আটক করেছে নীলফামারীর মাদক নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। শনিবার (১১ ফেব্রুয়ারী) সকালে জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর বাজারে এই ঘটনা ঘটেছে।সেখানে রংপুর-দিনাজপুর মহাসড়কে ঢাকা থেকে আগত দুইটি নৈশকোচে অভিযান চালিয়ে উক্ত অবৈধ পণ্য উদ্ধার করা হয়। আর এই ঘটনায় জড়িত দুইজন নারীসহ ৪ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিএনসির আভিযানিক দল কামারপুকুর বাজারের অদূরে কেন্দ্রীয় শ্মশানঘাট সংলগ্ন সুরেশ সিংহানিয়ার স্কেলঘরের সামনে মহাসড়কে সকাল ৮ টায় নাবিল পরিবহনের একটি বাসে তল্লাশি চালায়। এসময় ঢাকা কল্যাণপুর থেকে ঠাকুরগাঁও গামী দুইজন যাত্রীর কাছ থেকে ১৫ টি স্বর্নের বার জব্দ করে এবং তাদের আটক করে।

আটক সোনা চোরাচালানকারীরা হলো মানিকগঞ্জ জেলার সিংঙ্গাইরের সমন আলীর ছেলে আব্দুর রহিম (২৫) ও একই এলাকার নুরুলের ছেলে মোহাম্মদ উল্লাহ (২৬)। থানায় তল্লাশিকালে মোহাম্মদ উল্লাহর কাছ থেকে আরও ৫ টি স্বর্ণের বার পাওয়া যায়। এগুলো তাদের কোমড়ে পলিথিন দিয়ে মোড়ানো ছিল। উদ্ধারকৃত সোনার ওজন ১ কেজি ৬৫০ গ্রাম এবং মূল্য ১ কোটি ২৯ লক্ষ টাকা।

অপরদিকে একঘণ্টা পর সকাল ৯ টায় একইস্থানে পৃথক অভিযানে পঞ্চগড়গামী নৈশকোচ সাগরিকা পরিবহনের দুইজন নারী যাত্রীর তল্লাশি চালিয়ে ৫ কেজি গাঁজা উদ্ধার করে ডিএনসি। এই ঘটনায় ওই নারীদ্বয়কে আটক করা হয়। তারা হলো বাঘেরহাটের শ্বরনখোলা উপজেলার খন্তাকাটা ইউনিয়নের পশ্চিম বানিয়াখালীর রুহুল আমিন আকনের স্ত্রী
হাবিবা (৩৫) ও পঞ্চগড় সদরের জালাসীর মৃত খলিলুর রহমানের স্ত্রী সুমি (৩২)।

নীলফামারী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পরিদর্শক মোঃ শফিকুল ইসলামের নেতৃত্ব অভিযানে অংশগ্রহণ করেন উপ পরিদর্শক মোঃ এনামুল হক সঙ্গীয় ফোর্স। মোঃ শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উল্লেখিত মালামাল উদ্ধার ও অপরাধীদের আটকে সফল হয়েছি। পরে জব্দ মালসহ আসামীদের সৈয়দপুর থানায় হস্তান্তর পূর্বক পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে