ডেস্ক রির্পোটঃ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ ভারতীয় এক নাগরিককে আটক করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সোমবার সকাল ১০ টার দিকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে ১ লাখ ৯৬ হাজার ইউরো, ৪১ হাজার ৯৪০ সুইস ফ্রাঙ্ক, ২৪০ ইউএস ডলার, ২ হাজার ৪০ থাইবাথ, ১০ লাখ ৫ হাজার ইয়েন ও ১২ হাজার ৮৫০ ভারতীয় রূপি এবং বাংলাদেশি ৭ হাজার ৫৩৫ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বৈদিশিক মুদ্রার বংলাদেশী মূল্যমান ২ কোটি ২৮ লাখ ৬ হাজার ২৭ টাকা ।

আটককৃত যাত্রীর নাম মো. সালেকীন শেখ। তার বাড়ি ভারতের পশ্চিম বঙ্গের হুগলি জেলায় বলে জানা গেছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান আজ বাসস’কে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ড.মইনুল খান জানান, আজ সকাল ১০টার দিকে বাংলাদেশ বিমানের ঢাকা-ব্যাংকক রুটের (বিজি-০০৮) নম্বর ফ্লাইটে সালেকীন শেখ ব্যাংকক যাওয়ার জন্য হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের প্যাসেঞ্জার লাউঞ্জে প্রবেশের সময় তার পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি ২০১৭ সালে কলকাতা-ঢাকা-ব্যাংকক রুটে ৩৬ বার যাতায়াত করেছেন।

ভারতীয় নাগরিক সালেকীন শেখ গত রোববার রাত সাড়ে ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি ০৯৬) ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় আসেন। এরপর তিনি ওই রাতে বিমানবন্দর থানাধীন আশকোনা হাজী ক্যাম্পে অবস্থান করেন।

ড.মইনুল বাসস’কে জানান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সালেকীন বৈদেশিক মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করলে তাকে আটক করে শাহজালালের কাস্টমস হলে নিয়ে আসা হয়। পরে তার শরীর ও বহনকৃত হ্যান্ডব্যাগ তল্লাশি করে এই বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়।

ডিজি জানান,আটক যাত্রীকে শুল্ক এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

 

 

B/S/S/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে