PM hasina
ফাইল ছবি

বিডি নীয়ালা নিউজ ( ১৪ই জুলাই ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্মের নামে মানুষ হত্যাকারী জঙ্গিদের কোনো ধর্ম নেই। রাজধানীর গুলশানে ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা দেশের জন্য লজ্জাজনক বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বুধবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলার আইন-শৃঙ্খলা বাহিনীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, যারা হামলা চালিয়েছে তারা শান্তির ধর্ম ইসলামকে বিশ্বের কাছে ছোট করেছে। তারাবীহ নামাজ ও ঈদের নামাজের সময় যারা হামলা চালিয়েছে তারা মুসলমান হতে পারেন না। তারা যা করেছে তা ঘৃণ্য। হামলাকারীরা দোজখে পুড়ে মরবে এটা নিশ্চিত।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ উন্নয়নে কাজ করছে। বিদেশিরা এদেশে বিনিয়োগ করছে। আমরা যখন আলোর পথে যাত্রা শুরু করছি তখন বাংলাদেশকে অন্ধকারে নেয়ার চেষ্টা করা হচ্ছে। এ জঙ্গি-সন্ত্রাস মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জঙ্গিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে রুখে দাঁড়াতে হবে। ধর্মীয় নেতৃবৃন্দ, অভিভাবক, প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষক, সমাজসেবক, ব্যবসায়ী, সাংবাদিকে থেকে শুরু হবে সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে হবে।

সরকার প্রধান বলেন, হামলাকারীরা দেশের নামকরা প্রতিষ্ঠানে পড়াশোনা করেছে। এরা উচ্চবিত্ত পরিবার থেকে এসেছে। কেন এমনটি ঘটছে তা আমারা খুঁজে বের দেখছি। এদেশে আমরা জঙ্গিবাদের স্থান হতে দেবো না। আমরা চাই বাংলাদেশ হবে শান্তিপূর্ণ দেশ।

তিনি বলেন, আমরা জঙ্গিবাদবিরোধী কমিটি নিয়ে সকলে একযোগে কাজ করব। কীভাবে জঙ্গি-সন্ত্রাসী কাজ করে তা খুঁজে বের করব। অভিভাবকদের বলব, নিজেদের সন্তানদের খোঁজ নেবেন, কীভাবে চলে, কোথায় যায়, কাদের সঙ্গে মেলামেশা করে সে বিষয়ে খোঁজখবর নেবেন। জঙ্গিবাদবিরোধী কমিটির সঙ্গে মিলে খোঁজ নেবেন সবদিকে। এলাকায় নতুন কেউ এলে কোথা থেকে এসেছে তা জানতে হবে। অবাঞ্চিত কাউকে দেখলে তার পরিচয় বের করবেন। দেশের মানুষের নির্বিঘ্ন জীবনযাপন ব্যাহত হবে তা গ্রহণযোগ্য হবে না।

 bdlive

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে