মারুফ সরকার , ঢাকা : নবগঠিত বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা ( bjdo )র কেন্দ্রীয় কমিটির প্রকাশ ও সাংগঠনিক কার্যক্রম শুরু উপলক্ষে সকল সদস্যদের অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃআবির ইসলামশনিবার  এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিজিটাল যুগে সাংবাদিকতা দক্ষতার বিকাশের জন্য যাত্রা শুরু করেছে একটি নতুন মিডিয়া ফোরাম, বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা (বিজেডিও)। বিজেডিও ২০২০-২১ সালের জন্য নির্বাচিত সভাপতি সাকিব সনেট ও সাধারণ সম্পাদক আবির ইসলাম নির্বাহী কমিটি ঘোষণা করেছে,

কেন্দ্রীয় কমিটির সভাপতি বলেছেন, নতুন মিডিয়া ফোরামটি আধুনিক সরঞ্জামাদি ব্যবহার করে সংবাদ ব্যবস্থাপনায় ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় সাংবাদিকতায় দক্ষতা বিকাশের জন্য কাজ করবে।সাংবাদিকতা একটি মহান পেশা, এ পেশার প্রতি দুর্বলতা রয়েছে অধিকাংশ সচেতন মানুষের। কিন্তু সাংবাদিকতা পেশায় যেমন রয়েছে ঝুঁকি, তেমন রয়েছে সম্মান ও রোমাঞ্চ।

এবং কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বলেছেন, সংবাদ কর্মীদের অধিকার রক্ষায় আমরা বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা ( bjdo ) সন্দেহ নেই যে সাংবাদিকতা হচ্ছে সবচেয়ে সুন্দর ও সম্মানজনক পেশাগুলোর মধ্যে অন্যতম,এর পেছনে কারণ হিসেবে বলা যায় – যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত, তারা সবার সামনে তথ্য ও সত্যকে তুলে ধরেন। এই তুলে ধরার কাজটা মোটেও সহজ নয়। অবশ্যই তা কঠিন ও ঝুঁকিপূর্ণ।

সংবাদ কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনাদের কল্যানে অর্থনৈতিক তহবিল গঠন করা হবে। যা থেকে ব্যয় করা হবে চাকরীচ্যুত, সুবিধা বঞ্চিত, অবহেলিত, নির্যাতিত সংবাদকর্মীদের আইনি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রয়োজনে। সবশেষে তিনি দৃঢ়ভাবে ব্যক্ত করেন, সর্বোপরি আপনার, আমার, আমাদের আন্তরিক সঙ্ঘবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থার মাধ্যমে সংবাদকর্মীদের উন্নয়নে কাজ করে যাবো ইনশাহ্ আল্লাহ্।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে