ডেস্ক রিপোর্টঃ প্রথমবারের মত টেস্ট খেলতে ভারতে গেল বাংলাদেশ ক্রিকেট দল। হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্টটি। ভারতের কলকাতার উদ্দেশ্যে বৃহস্পতিবার দুপুর ১২টা ২০ মিনিটে ঢাকা ত্যাগ করে মুশফিকুর বাহিনী।
২০০০ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে বড় ফরম্যাটের ক্রিকেটে যাত্রা শুরু হয় বাংলাদেশ। এরপর ভারতের বিপক্ষে এখন পর্যন্ত ৮টি টেস্ট ম্যাচ খেলে টাইগাররা। সবগুলো টেস্টই হয়েছে বাংলাদেশের মাটিতে। কিন্তু ভারতের মাটিতে কোন টেস্ট খেলতে পারেনি তারা। অবশেষে ভারতের মাটিতে সফরকারী হিসেবে টেস্ট খেলতে নামবে টাইগাররা।
৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া টেস্টের আগে একটি দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ভারত ‘এ’ দল বিপক্ষে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচটি শুরু হবে আগামী ৫ ফেব্রুয়ারি। ভেন্যু সেকান্দ্রাবাদের জিমখানা মাঠ।
এদিকে গতকাল ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে স্কোয়াডে সুযোগ পাননি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে দলে ফিরেছেন লিটন কুমার দাস ও পেসার শফিউল ইসলাম।
বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রয়, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে