উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) সদস্য মনির শেখ ও তার ভাই কামাল শেখের বিরুদ্ধে চাঁচুড়ী বাজার সংলগ্ন খাল দখল করে স্থায়ীভাবে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে।

নদী-খাল রক্ষায় প্রধানমন্ত্রীর ঘোষণার পরও খালের ওপর মার্কেট নির্মাণ করার ফলে তা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এরপরও প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্র জানায়, খালটি চিত্রা নদ থেকে উৎপন্ন হয়েছে। খালটি চাঁচুড়ীর বিল থেকে চাঁচুড়ী বাজারের পাশ দিয়ে প্রবাহিত হয়ে পাশাপাশি তিনটি চাঁচুড়ী,পুরুলিয়া ও পাঁচগ্রাম ইউনিয়নের অসংখ্য গ্রাম ও বিলের মধ্য দিয়ে এঁকে বেঁকে প্রায় ১০-১২ কিলোমিটার লম্বা।

এক সময় কৃষকের সেচকাজের জন্য একমাত্র মাধ্যম ছিল এই খাল। এখন আর সেচকাজের জন্য তেমন একটা ব্যবহার না হলেও জেলার সর্ববৃহৎ চাঁচুড়ী বিল ও পাটেশ্বরী বিলসহ চাঁচুড়ী বাজারের পানিনিষ্কাশনের একমাত্র পথ খালটি।

গত দুই সপ্তাহে চাঁচুড়ী বাজার অংশে খালটির ওপর (বিজিবি) সদস্য মনির শেখ ও কামাল শেখ নামের দুই ব্যক্তি পাকা মার্কেট তৈরি শুরু করেছেন। এদিকে,চাঁচুড়ী বাজারের পাশ দিয়ে প্রবাহিত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) খাল দখল করে একের পর এক স্থাপনা তুললেও সংশ্লিষ্ট প্রশাসন নীরব। বাজার সংলগ্ন খালের জায়গা দখল করে গড়ে উঠেছে বহুতল বাণিজ্যিক ভ…

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে