জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীতে স্পোর্টস একাডেমি গঠনের ঘোষণা দিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেণ্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ণ হওয়া জেলা সদরের পূর্ব পঞ্চপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি ওই ঘোষণা দেন। শনিবার সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জণ করা ওই ফুটবল দলকে সংবর্ধনা প্রদান করে সদর উপজেলা পরিষদ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন,’আমরা জেলায় একটা স্পোটর্স একাডেমি করতে চাই। সে স্পোর্টস একাডেমিতে এ ধরণের ট্যালেনটেন্ড লেভেলে যারা আছে, যাদের মধ্যে প্রতিভা আছে শুধু ফুটবলে নয়, ক্রিকেটে নয়, এথেলেটিক্সে, হাইজাম্পে সামগ্রিকভাবে একটি স্পোর্টস একাডেমি আগামীতে তৈরী করবো। আমাদের প্রতিভাবান ছেলে মেয়ে যারা আছে তাদের আমরা সেখানে সুয়োগ করে দিব। এই বাচ্চারা আগামীতে যেন ওরা ঘরে বসে না থাকে, ওরা যেন আরো উপরের দিকে উঠার সুযোগ পায়’।

খেলাধুলার গুরুত্ব তুলে ধরে আসাদুজ্জামান নূর আরো বলেন,’ আমরা কেউ জানি না লিওনেল মেসি কি লেখাপড়া করেছেন, এ বিষয়ে আমরা মাথাও ঘামাইনি কেউ। কিন্তু মেসি বছরে আয় করেন নূন্যতম পক্ষে দেড় হাজার কোটি টাকা। তাঁর নিজের প্রাইভেট প্লেন আছে, যে প্লেনটা নিয়ে শুধু তিনিই ঘুরেন, তাঁর নিজস্ব এক ধরণের ইয়োট আছে (বিলাসী নৌকা) যেগুলো সমুদ্রে থাকে। ব্লিনিয়র যাদের বলি আমরা, কোটি কোটি টাকা টাকার মালিক তারা। ফুটবল খেলেই কিন্তু মেসি এ জায়গাটায় পৌঁছেছেন’।

তিনি আরও বলেন,’খেলাধুলার বিষয়টা কিন্তু হেলা ফেলার বিষয় না, আমি একথা বলিনা যে পড়াশোনা বন্ধ করে সন্তানরা শুধু খেলাধুলা করুক। কারণ সবাইতো বড় খেলোয়ার হবে না। কিন্তু সবাই খেলুক, খেললে শরীরটা ভালো থাকে, মনটা ভালো থাকে’। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন মো. হাসিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিরুল ইসলাম, সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার প্রমুখ।

সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, গত ২১ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেণ্টের জাতীয় পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলায় নীলফামারী জেলা সদরের পূর্ব প পুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল (বালক) দল রাজবাড়ি জেলা সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পুরষ্কার গ্রহন করে আমাদের চ্যাম্পিয়ন দল।

সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে শনিবার সন্ধ্যায় নীলফামারীতে ওই সংবর্ধনার আয়োজন করা হয়। এর আগে সেখানে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ও জেলা সদরে সদ্য নিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে