জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমারে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জাতীয় সম্মাননা স্মারক ২০২৩ইং পেয়েছেন ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আল-আমিন রহমান।

রবিবার ১১ই জুন সকাল ১১টায় ঢাকার ওসমানি স্মৃতি মিলনায়তনে বিশ্ব তামাকমুক্ত দিবসের জাতীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমে অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে জাতীয় সম্মাননা তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক (এমপি)।

সম্মাননা স্মারক গ্রহণকারী আল-আমিন রহমান নীলফামারীর ডোমার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের চিকনমাটি পূর্ব ধনীপাড়া শহীদ মুক্তিযোদ্ধা আব্দুল বারী ও মোছাঃ মনোয়ারা বেগমের পুত্র।

আল-আমিন রহমান দীর্ঘদিন যাবৎ তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের উপর নিজ এলাকাসহ বিভিন্ন জায়গায় কাজ করে আসছেন, তার নেতৃত্বে ২০০১ সালে আহছানিয়া মিশন থেকে জাতীয় সন্মাননা স্বারক পায় ডোমার উপজেলা শাখার নেতৃবৃন্দরা।

এবিষয়ে সম্মাননা গ্রহণকারী আল-আমিন রহমান বলেন, দীর্ঘদিন যাবৎ তামাকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার চেষ্টা করেছি এবং সফলও হয়েছি এর পাশাপাশি দীর্ঘদিন যাবত তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমে হয়ে কাজ করে আসছি। যার ফলস্বরূপ হিসেবে আমার আজকের এই সম্মাননা। আমি অনেক আনন্দিত, প্রত্যাশা রাখছি, মাদক ও তামাকের ছোবল থেকে এদেশের তরুণ সমাজ এবং নতুন প্রজন্মকে মুক্ত করে সুন্দর একটি দেশ গড়ার কাজে অবদান রাখবো বলে প্রত্যাশা ব্যক্ত করছি। পাশাপাশি আমার এই প্রত্যাশাকে বাস্তবায়নে দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে