জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ কবিতা উৎসব ও আবৃত্তি প্রতিযোগিতা মুগদ্ধতা ছড়িয়েছে দিনভর। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হইচই করে উৎসবমুখর পরিবেশে অংশ নিয়েছে। রোববার নীলফামারী সরকারি কলেজ মিলনায়তনে সুহৃদ সমাবেশ এর আয়োজন করে। ছুটির দিন হওয়ায় প্রতিযোগিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

অনুষ্ঠানের উদ্বোধন করেন নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দিদারুল ইসলাম। সভাপত্বি করেন সুহৃদ সমাবেশের নীলফামারীর সভাপতি রাকিবুজ্জামান রাকিব। শুরুতে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এতে বক্তব্য দেন নীলফামারী সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আনিছুর রহমান, আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক ওমর ফারুক, ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের প্রভাষক অশি^নী চন্দ্র রায় ও সমকালের নীলফামারী জেলা প্রতিনিধি আমিরুল হক।

এ সময় সুহৃদ সমাবেশের সহ-সভাপতি রাকিবা জান্নাত, সাধারণ সম্পাদক প্রজ্ঞা খানম সেতু, যুগ্ন সাধারণ সম্পাদক আয়শা আক্তার, উম্মে হাবিবা আন্নি, অর্থ বিষয়ক সম্পাদক পপি রায়, প্রচার ও প্রকাশনা জান্নাতুল ফেরদৌস, পাঠ চক্র বিষয়ক সম্পাদক মমতা খানম দৃষ্টি, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাগর চন্দ্রসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাছাইকৃত ৫০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে প্রথম স্থান অধিকার করেছে আশরাফিয়া আফরোজ, দ্বিতীয় হয়েছে আদিলা ইসরাত ও তৃতীয় স্থান অধিকার করেছে নাফিসা আনজুম ইভা। পরে বিজয়ী ও অংশগ্রহণকারী ২০ শিক্ষার্থীকে সান্তনা পুরস্কার তুলে দেন অতিথিরা।

প্রফেসর দিদারুল ইসলাম বলেন, ‘পুঁথিগত বিদ্যার পাশাপাশি প্রয়োজন রয়েছে সংস্কৃতি চর্চার। সমকাল সুহৃদ সমাবেশ এ সুযোগ তৈরি করে দিয়েছে। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের মনোবিকাশের ধারক হয়ে থাকবে। প্রতিযোগিতায় যারা পুরস্কার পায়নি, তাদের মন খারাপের কিছু নেই। পুরস্কার পাওয়াটা বড় কথা নয়, অংশগ্রহণ করাটাই বড় কথা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে