ডেস্ক রিপোর্টঃ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা জরুরি বলে প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী উল্লেখ করেছেন।
তিনি আজ তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ‘বিভিন্ন ধরণের সভা আয়োজন ও অফিসের কর্মপরিবেশ উন্নয়ন’ বিষয়ক পাঠ্যধারার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতাক হোসেনসহ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ মানুষকে দক্ষ ও যোগ্য করে তোলে উল্লেখ করে প্রধান তথ্য অফিসার বলেন, নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণে অধিকতর মনোযোগী হতে হবে। আত্মবিশ্বাস ও আত্মসন্তুষ্টির মধ্য দিয়ে নিজ নিজ কাজ সম্পাদন করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, দেশের জনগণের নিরলস পরিশ্রমের জন্য বাংলাদেশ এখন বিশ্বসভায় সুপরিচিত।
প্রধান তথ্য অফিসার বলেন, সভা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ইত্যাদি আয়োজন করতে হলে প্রত্যেকটি সম্পর্কে পরিস্কার ধারণা রাখতে হবে এবং সে অনুসারে পরিকল্পনাও করতে হবে।
তিনি বলেন, প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে দেশের সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে সম্পাদন করতে হবে। সেবা অধিকতর জনবান্ধব এবং কার্যকরী করার জন্য নিজেদের দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।
অনুষ্ঠানে অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতাক হোসেন অফিস পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ওপর গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন।
তথ্য অধিদফতরের ৬০ জন কর্মচারী আজ এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে