মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন পালনকালে উসকানিমূলক স্লোগান নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মো. জহিরুল ইসলাম ভূঞা’র পুত্র পার্শ্ববর্তী ভৈরব পৌরসভার উপসহকারী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম ভূঁইয়া সুমনের নেতৃত্বে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন পালনকালে একটি মিছিল নিয়ে এ সমালোচনার ঝড় উঠে।

জন্মদিন মানে খুশির দিন। আনন্দের দিন। এ দিনটি পালনে ভৈরব পৌরসভার উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম ভূঁইয়া সুমনের উদ্যোগে একটি ব্যানারে তার ব্যক্তিগত ছবি ব্যবহার করে একটি মিছিল বেড় করে। মিছিলের স্লোগান ছিল শুভ শুভ শুভদিন শেখ হাসিনার জন্মদিন। ছাত্রলীগের পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা। এছাড়া মিছিলের আরো স্লোগান ছিলো সুমন ভাইয়ের পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা। সুমন ভাইয়ের ভয় নাই রাজ পথ ছাড়িনাই। সুমন ভাই এগিয়ে চলো আমরা আছি তোমার সাথে। অন্য উপজেলার একজন সরকারি কর্মকর্তা হয়ে নিজ কর্মস্থলে না থেকে কোন রাজনৈতিক নেতা না হয়ে নিজ এলাকায় ছাত্রলীগের অনুষ্ঠানের নেতৃত্ব দিয়ে মিছি বের করে এ ধরণের উসকানিমূলক স্লোগান দেওয়ানোর ফলে প্রশ্নবিদ্ধ হয়েছে সুমন। মিছিলে প্রধানমন্ত্রীর সাথে ব্যক্তি সুমনকে হাইলাইট করে প্রধানমন্ত্রীকে ছোট করা হয়েছে বলে অনেকের ধারণা। এ ছাড়া অনেকেরই প্রশ্ন একজন সরকারি কর্মকর্তা হয়ে এ ধরণের মিছিল বের করে তিনি নিজেকে কি প্রমাণ করতে চেয়েছেন ? এলাকার আদিপত্য বিস্তারে ক্ষমতার দাপট দেখাতে হয়তো এ মিছিলটি বের করেছেন তিনি এমনই মন্তব্য করেন এলাকাবাসী।

শুরুতে ফরিদপুর ইউনিয়ন আবদুল হামিদ ভূঞা উচ্চ বিদ্যালয় থেকে মিছিলটি বের করে ফরিদপুর ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর মাজার সংলগ্ন মামুন সুপার মার্কেট হয়ে ফরিদপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন এসে এক সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে অনুষ্টান শেষ করেন সুমন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে