sukanto

ডেস্ক রিপোর্টঃ সুকান্তের জন্য….

মৃত্যুকে কি কখনও খুব কাছে থেকে হাতছানি দিতে দেখতে চাই আমরা!!!! না। কিন্তু মানুষের ইচ্ছার উপর কি সব কিছু নির্ভর করে!!না …

কিন্তু আজ বারডেম হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর হাতছানি দেখছে আমার campus এর ছোট ভাই সুকান্ত।

এই সুকান্ত বলবিদ্যার জটিল সব সমস্যা চোখের নিমেষে সমাধান করতে পারে। এই সুকান্ত বন্ধুদের জন্য নিবেদিতপ্রাণ। এই সুকান্ত দেশ ও বিজ্ঞানকে অনেক কিছু দেওয়ার জন্য শৈশব থেকে দৃঢ়প্রতিজ্ঞ। এই সুকান্তের সেমিস্টার ফাইনাল ছিলো নভেম্বরের ২৯ তারিখে। এই সুকান্তেরই তৈরি করা বলবিদ্যার জটিল সব সমস্যার সমাধান ল্যাপটপ স্ক্রিনে খুলে তার বন্ধুরা আজ সেমিস্টার ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। শুধু সুকান্ত নেই। সে ইনটেনসিভ কেয়ার ইউনিটে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অপেক্ষা করছে। ওর থেমে থাকা মস্তিষ্কও হয়তো আশা করছে আমাদের প্রচেষ্টার। আবারও আলো ঝলমলে জীবনে ফিরে আসার। সুকান্ত কুমার ঘোষ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) -এর মেকানিকাল ডিপার্টমেন্ট এর ‘১৩ সিরিজের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) ছাত্র। রোল ১৩২০৮৩। বাসা খুলনার সাতক্ষীরা জেলার তালা উপজেলায়।

সুকান্তের ব্রেইনের ৮০ শতাংশ এফেক্টেড হয়ে গেছে “ভাইরাল এনকেফেলাইটিস” নামক ভাইরাসঘটিত ব্রেইন ইনফেকশনের কারণে। শ্বাসপ্রশ্বাস পর্যন্ত সে নিজে নিজে নিতে পারছে না, অকেজো হয়ে আছে ফুসফুস। প্রতিটা মুহূর্ত তাকে বাঁচিয়ে রাখছে লাইফ সাপোর্ট। এই মুহূর্তে চূড়ান্ত অসহায়ত্বের সাথে অনিশ্চিত প্রহর গুনছে সুকান্ত, বারডেম জেনারেল হাসপাতালে। টিস্যু ড্যামেজ হয়ে যাচ্ছে, ধীরে ধীরে লোপ পাচ্ছে স্মৃতিশক্তি।
তবে ডাক্তাররা আশাবাদ ব্যক্ত করেছেন। বলেছেন, সুকান্তকে রিকভার করা সম্ভব। তবে সেজন্য চালিয়ে যেতে হবে একটানা ছয় মাসের ব্যয়বহুল চিকিৎসা। খরচ হবে প্রায় ৬ মিলিয়ন অর্থাৎ ৬০ লক্ষ টাকা। প্রতিদিন খরচ হচ্ছে প্রায় ৪৫ হাজার টাকা। গ্রামের কৃষি নির্ভর পরিবার তার। এমনকি স্বচ্ছল পরিবারের জন্যও ছয় লক্ষ টাকা খুব সহজ অঙ্ক না। স্বাভাবিকাবেই তার পরিবারের পক্ষ থেকে কোন ভাবেই চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাদের কাছে যা আছে তার সর্বস্ব দিয়ে বাঁচানো হল এতদিন। সুকান্তের শিক্ষাপ্রতিষ্ঠান, আমাদের রুয়েট থেকে এর মধ্যেই সংগ্রহ করা হয়েছে সাড়ে তিন লক্ষ টাকা। সম্পূর্ন টাকার তুলনায় যা খুবই সামান্য এবং এখনও টাকা তোলা চলছে। তবে এটুকু নিঃসন্দেহে বলা যায়, বিশ্ববিদ্যালয়ের সমন্বিত প্রচেষ্টাও এতো অল্প সময়ে ৬০ লক্ষ টাকা তোলার জন্য যথেষ্ট হবে না। প্রয়োজন বাইরের সাহায্য।
একবার চিন্তা করি সুকান্তের মা কি করছে? তার বাবা কতটা অসহায়? তার পরিবারের জন্য প্রতিটা সদস্যের দিন কেমন কাটছে? এক দলা ভাত কি ঢুকছে তার মায়ের পেটে? চোখের পানি কি একবারও শুকাইছে? সুকান্তের বাবা গ্রামের মানুষ। কতটা অনিশ্চয়তায় তাদের প্রতিটা দিন কাটছে? তারা তো জানে না এত টাকা কিভাবে আসতে পারে? তাহলে কি তারা সুকান্তের আশা ছেড়ে দিয়েছে? পিতার কাধে সন্তানের লাশ কতটা ভারি হতে পারে?
সুকান্তর মা কি কেঁদেই যাবে…………

না। আমরা মাকে আর কাঁদতে দেব না।মায়ের কোলে সুস্থ সুকান্তকে ফিরিয়ে দেয়ার জন্য আমরা আমাদের সবটুকু দিয়ে চেষ্টা করব। করতেই হবে আমাদের।

সত্য বলতে কি, আপনাদের ছাড়া সুকান্তকে বাঁচিয়ে রাখা সম্ভব নয়।সব দ্বিধাদ্বন্দ্ব ঝেড়ে ফেলে সুকান্তের জন্য এগিয়ে আসুন। এই সুকান্ত আপনাকে, বাংলাদেশকে, ভবিষ্যতকে শতগুণে ফিরিয়ে দেবে আজকের সহযোগিতার প্রতিদান।

প্রতিদিন যেহেতু খরচ হচ্ছে প্রায় ৪৫ হাজার টাকা তাই টাকা পাঠাতে একদিনের ব্যর্থতা সুকান্তকে বাঁচানোর পথে বাধা হয়ে দাঁড়াতে পারে। সবচেয়ে বড় প্রতিবন্ধকতা সময়, আমাদের হাতে একেবারেই সময় নেই।
এই মুহূর্তে যিনি সুকান্তের ব্যাপারে অবগত হচ্ছেন, তাঁর কাছে আমাদের করজোরে আবেদন, দেরি করবেন না। যতো দ্রুত সম্ভব এগিয়ে আসুন। সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সাহায্য করুন একটি মেধাবী ছাত্রের প্রাণ রক্ষার্থে।
সুকান্তের জন্য টাকা পাঠানোর ঠিকানাঃ

বিকাশ নাম্বারঃ (সবগুলো পার্সোনাল নাম্বার)
১) 01717-998118
২) 01675-503737
৩) 01672-844102
৪) 01914-554960
৫) 01925-674461

ডিবিবিএল (DBBL mobile banking):
১) 01710-3510864
২) 01988-8313416

#প্রবাসী ভাই বোনদের জন্যে পেপাল অ্যাকাউন্টঃ ashraf.sadi@gmail.com
যারা পাঠাবেন প্লীজ তাঁরা অবশ্যই সাবজেক্টে এইটা লিখবেন
” Fund For Sukanta”.

ব্যাঙ্ক অ্যাকাউন্টঃ
Account name: Subroto Kumar Ghosh
Online Acc. No.: 100082302
ACCOUNT NUMBER: 8230
Rupali Bank LTD. RUET Branch.

Account name: Subarto Kumar Ghosh
ACCOUNT NUMBER: 1351510140903
SWIFT Code: DBBLBDDH
DUTCH BANGLA BANK, RAJSHAHI BRANCH , BANGLADESH

ফেসবুক ইভেন্ট লিঙ্কঃ https://www.facebook.com/events/165610473906694/
সুকান্তের চিকিৎসার ডকুমেন্ট দেখতেঃ
https://drive.google.com/…/fol…/0B4swck7iSGYzRWF5eHA5aHJDVVk
সু্কান্তের চিকিৎসার জন্য টাকা তোলার উদ্দেশ্যে ইভেন্ট লিঙ্কঃ https://www.facebook.com/events/165610473906694/
ভিডিওঃ https://www.youtube.com/watch?v=ZsCCDMTnflk

আপনারা সুকান্তকে সাহায্য করুন দয়া করে এবং পোস্টটি share করে সবাইকে সুকান্তকে সহযোগিতা করার জন্য এগিয়ে আসার অনুরোধ জানান দয়া করে ………।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে