শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলা গলাচিপা উপজেলা উলানিয়া বন্দর স্থানে নাই ঘর ফাঁকা জায়গা মাছ বাজার বাহালীপট্টি, দোকান ঘর সংস্কারের অনুমতি প্রদান, স্থানে নাই ঘর এর জন্য সুভাষ চন্দ্র সাহা, পিতা : নিকুঞ্জ চন্দ্র সাহা, হাল সাং – উলানিয়া, দোকান ঘর সংস্কারের অনুমতি প্রদান, নাই ঘর খাস জমিতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ঘর দখল। গলাচিপা উপজেলা উলানিয়া বন্দর বেপরোয়া হয়ে উঠেছে সরকারী হাটবাজারের খাস জমি দখলবাজ। সরকারী ভূমিতে “কর্তৃপক্ষের অনুমতি ব্যাতিত প্রবেশ নিষেধ” এমন সাইনবোর্ডটি স্থানীয় ভূমি অফিস টানিয়ে দিলেও বেপরোয়া দখলবাজ স্থানীয় নেতা পরিচয়দানকারী সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সাইনবোর্ডটি উপড়ে ফেলে “এর সাইন বোর্ড টানিয়ে দিয়েছেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

দীর্ঘদিন যাবত এক শ্রেনীর দখলবাজ বাজারের খাস জমি দখলে নিয়ে দোকান ঘর নির্মান করে ভাড়া দিয়ে আসছে। দখলবাজরা ভাড়া দিয়েও ক্ষ্যান্ত হয়নি বাজারের সরকারী খাস জমি ষ্ট্যাম্পের মাধ্যমে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় ছাপা হলেও স্থানীয় উপজেলা ভূমি অফিসের কোন পদক্ষেপ না নেয়ায় বেপরোয়া হয়ে পড়েছে দখলবাজ সুভাষ চন্দ্র সাহা গং।

সম্প্রতি উলানিয়া বাজারে সরকারী দখলকৃত ভূমির একটি দোকান ঘরে “কর্তৃপক্ষের অনুমতি ব্যাতিত প্রবেশ নিষেধ” এমন সাইনবোর্ড স্থানীয় ভূমি অফিস টানিয়ে দিলেও বেপরোয়া দখলবাজ স্থানীয় নেতা পরিচয়দানকারী সুভাষ চন্দ্র সাহা, পিতা ঃ নিকুঞ্জ সাহা গং সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সাইনবোর্ডটি উপড়ে ফেলে “এর সাইন বোর্ড টানিয়ে দোকান ঘর দখলে নিয়ে গেছে ।

গলাচিপা উপজেলা আটখালী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ খলিরুর রহমান, মোঃ মিজানুর রহমান। জানান, আমি নিজে এ্যসিল্যান্ড স্যারের আদেশে নিষেধাজ্ঞার সাইনবোর্ড লাগিয়ে দিয়েছিলাম। এখন দেখি সাইনবোর্ডটি নেই। বিষয়টি এসিল্যান্ড স্যারকে অবহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার বলেন, বাজারে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে দোকান ঘর দখলে নেয়ার বিষয়টি জেনেছি। এসিল্যান্ড, সার্ভেরার নিয়ে অবৈধ দখল অভিযান চালানোর বিষয়ে প্রস্তুতি নেয়া হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে