ডেস্ক রিপোর্ট : নৌ মন্ত্রী শাজাহান খান বলেছেন, আসন্ন ঈদে লঞ্চ মালিক ও সংশ্লিষ্টরা ঘরমুখো মানুষের কাছে বাড়তি কোন ভাড়া আদায় করতে পারবে না।মন্ত্রী বুধবার সকালে জেলার ইলিশা ও ভেদুরিয়া ফেরিঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী না উঠার আহবান জানিয়ে শাজাহান খান বলেন, ঘাটগুলোতে মেজিস্ট্রেট থাকবে। বাড়তি ভাড়া নেওয়া হলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যাতে করে ঝুঁকিপূর্ণ অবস্থায় কোন জাহাজে যাত্রী না তোলা হয় সেই ব্যাপারে তদারকি করা হবে।শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের উপর ভিত্তি করে রাজনীতি করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভিত্তি ছিলো জনগণ। আর দেশের স্বাধীনতা এসেছে জনগণের উপর ভিত্তি করেই।তিনি বলেন, যারা তান্ডব চালিয়ে পুড়িয়ে পিটিয়ে মানুষ হত্যা করেছে, তাদের কাছে মানুষ শান্তি আশা করতে পারেনা। শান্তি আশা করে শেখ হাসিন কাছে। প্রধানমন্ত্রী দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন।
বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রদীপ যখন নিভে যায়, তখন ধপ করে জ্বলে উঠে। খেলা যখন সাঙ্গ হয় তীব্র হয় রেফারীর বাঁশি। বিএনপির খেলাও সাঙ্গ হওয়ার পথে, তাই তীব্র হওয়ার চেষ্টা করছেন তারা।

মন্ত্রী আরো বলেন, ঈদে আমাদের নৌ-যানগুলো স্থানীয়ভাবে ডাবল ট্রিপ দিবে। আমাদের নৌ-যানগুলো বর্তমানে অনেক আধুনিক। জাহাজের মধ্যে লিফট রয়েছে। আইসিউ রয়েছে, রয়েছে ওয়াইফাই। এছাড়া নৌযানগুলোতে সব ধরনের ডিজিটাল ব্যবস্থাপনা রয়েছে।শাজাহান খান বলেন, পুর্বের তুলনায় আমরা জাহাজ বৃদ্ধি করছি। ফেরিও বাড়ানো হচ্ছে। আগামী বছর আরো ৪টি অত্যাধুনিক জাহাজ চালু হবে বরিশাল-চট্রগ্রাম নৌ রুটে।

বিআইডব্লিউটিসি চেয়ারম্যান ড. জ্ঞানরঞ্জন শীল, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান মোজাম্মেল হক, জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফউদ্দিন শাহিন, বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে