ডেস্ক রিপোর্ট : আসন্ন পবিত্র ঈদুল-আযহা উপলক্ষে আগামী ৩০ আগস্ট থেকে স্পেশাল সার্ভিস শুরু করবে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)। রাষ্ট্রীয় এই সংস্থার ৬টি জাহাজ নিয়ে এবারের ঈদে ঘরে ফেরা মানুষদের পৌঁছে দিবে। বিশেষ এই নৌ-সার্ভিস চলবে পরবর্তী মাসের ৪ সেপ্টেম্বর পর্যন্ত। তবে যাত্রীর চাপ থাকলে সময় আরো বাড়ানো হবে।
বরিশাল বিআইডব্লিউটিসি’র সহকারী মহা-ব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদ আজ বাসস’কে জানান, আগামী ৩০ আগস্ট থেকে ৬টি জাহাজ নিয়ে শুরু হচ্ছে সংস্থার ঈদের বিশেষ স্পেসাল সার্ভিস। জাহাজের মধ্যে পিএস মাহসুদ, লেপচা, টার্ন, মধুমতী, এমভি বাঙালী ও অস্ট্রিচ রয়েছে। এসব জাহাজ বরিশাল-ঢাকা-চাঁদপুর, ঝালকাঠী, পিরোজপুর, হুলারহাট ও মোরলগঞ্জ রুটে চলাচল করবে। ঈদে ঘরে ফেরা মানুষদের যাত্রী সেবা নিশ্চিত করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।
বিআইডব্লিউটিসি সূত্র জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকেট’র আবেদন গত সপ্তাহ থেকে অনলাইনে দেওয়া হয়েছে। টিকেটের মূল্য পূর্বের ন্যায় রাখা হয়েছে। একইসাথে বরিশাল অঞ্চলের আভ্যন্তরীন নৌ-রুটে বিআইডব্লিউটিসি’র ৫টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে। এগুলো হলো, বরিশাল-মজু চৌধুরীর হাট রুটে খিজির-৮। ইলিশা-মজু চৌধুরীর হাট সুকান্ত বাবু, খিজির-৫ এবং খিজির-৭। এছাড়া মনপুরা থেকে শশিগঞ্জ রুটে শেখ কামাল যাত্রী পরিবহনে নিয়োজিত থাকবে।

বি/এস/এস/এন


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে