মোঃরনি বাবু , জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতাসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫

সোমবার ১৩ ফেব্রুয়ারি বিকেলে জেলার আক্কেলপুর উপজেলার কলেজ বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৫।

গ্রেপ্তারকৃতরা হলেন, আক্কেলপুর উপজেলার মৃধাপাড়া(স্কুলপাড়া) গ্রামের বজলুর রশিদ মৃধার ছেলে রায়হানুল হক মৃধা(৪২),কেশবপুর গ্রামের লুৎফর মন্ডলের ছেলে জুয়েল হোসেন (৩৭) ও একই গ্রামের নজরুল ইসলামের ছেলে ফিরোজ হোসেন(৩৮)।

র‌্যাব জানায়, , জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল জয়পুরহাট জেলার আক্কেলপুর কলেজ বাজার এলাকা হতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্যরা ৫ জনের একটি সিন্ডিকেটের মূলহোতা যারা ২০১৪ সাল থেকে দরিদ্র জনগোষ্ঠীর সাথে প্রতারণামূলক কর্মকান্ডে জড়িত।

তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা কখনও কখনও জাল নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। তিনি নিজেকে সাংবাদিক হিসেবেও পরিচয় দেন।

তিনি প্রার্থীদের আশ্বস্ত করেন যে ঢাকা সেনানিবাসের উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার দৃঢ় সম্পর্ক রয়েছে।

অন্য আসামি মোঃ জুয়েল এবং ফিরোজ অনেক প্রার্থীর কাছ থেকে টাকা আদায় করে মূলহোতা রায়হানকে দেন। র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথিসহ তাদেরকে আটক করে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান,২০২১ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি দেওয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে ৭.৫ লাখ টাকা নেয় এবং জাল নিয়োগপত্র দেয়। পরে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার সময় ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথিসহ তাদেরকে আটক করা হয়।তাদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।তবে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ভক্তভুগীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে