আতিকুর রহমান আতিক, লালপুর প্রতিনিধি: নাটোরের লালপুরে জাটকা ইলিশ সংরক্ষণে পদ্মা নদীতে অভিযানে চারজন জেলেকে জরিমানা করা হয়েছে।

এ সময় জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস ও জাটকা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে। সোমবার (১৩ ফেব্রুয়ারি ২০২৩) সন্ধ্যায় উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে পদ্মা নদীতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের ভ্রাম্যমান আদালত।

জরিমানাকৃতরা হলেন, উপজেলার লক্ষ্মীপুর গ্রামের এনামুল হকের ছেলে তুষার (৩০), সানাউল্লাহর ছেলে সায়েম আলী (১৯), টুটুল আলীর ছেলে হাসেম আলী (২৩),সোনাউল্লার ছেলে রোমান ইসলাম (১৯)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, জাটকা ইলিশ সংরক্ষণে পদ্মা নদীতে পরিচালিত অভিযানে চারজন জেলেকে জাটকা আহরণের দায়ে মৎস্য আইনে প্রত্যেককে ৪ হাজার ৫০০ টাকা করে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

আটককৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জব্দকৃত ২৫ কেজি জাটকা মাছ তিনটি এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। অভিযানে সহযোগীতা করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সামা, ঈশ্বরদীর লক্ষীকুন্ডা নৌ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নাহিদুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে