এমডি বাবুল: ২২২৩ সালের ১০ ডিসেম্বরে, আমাদের ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস বাংলাদেশ, আন্তর্জাতিক মানবতা দিবস উপলক্ষে একটি উৎসব অনুষ্ঠান করেছিল। উপস্থিত ছিলেন UN ভলানটিয়ার আইডি (UNV.5691640) এবং ব্রাজিলের কোনিপা ফাউন্ডেশনের অ্যাম্বাসেডর ডক্টর রাজু সাহা, এবং ইউনিপি বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট, এবং বিশেষভাবে উপস্থিত ছিলেন ইউনিপি বাংলাদেশ শাখার কার্যনির্বাহী সদস্য এবং আইটি সুপারভাইজার হিউম্যানিটি অনার ডঃ আরিফিন হাসান চৌধুরী, পাবলিক রিলেশন্স অফিসার সুশান্ত চন্দ্র সরকার, হ্যাভিং শ্যাম সেঙগা রেফিউজি কো-অর্ডিনেটর সমন্বিত হয়ে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও ইউনিপি বাংলাদেশ কার্যনির্বাহী সদস্য আবীর চন্দ্র দাস, করুণা রেমা, মোঃ সাদক হোসেন, আল-আমিন ফাহিম এই ঘটনায় বিশেষভাবে ম্যানেজমেন্টে উপস্থিত ছিলেন এবং অন্যান্য সদস্যরা ও ছিল। আমরা প্রথমে আমাদের রেলি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলাম যেখানে বক্তা তাদের বক্তব্য দিয়েছিলেন এবং লোকজন তাদের হাততালির মাধ্যমে প্রশংসা করেছিলেন । তারপরে আমরা আমাদের ওয়ান্ডারফুল চকলেট কেক কাটি এবং দিনের বাকি অংশগুলো উপভোগ করি ।

বিশ্ব মানবতা দিবস, ১০ ডিসেম্বর। ১৯৪৮ সালে ইউএন এন এর সমস্ত সদস্যরা এই দিনটিকে মানবতা দিবস হিসেবে মানবতার দিবস হিসেবে ঘোষণা করেছিলেন এবং এই চার্টে মানবাধিকার জন্ম থেকে মৃত্যু, হেঁটে চলা, জীবন করা ইত্যাদি ব্যাপক রূপে রয়েছে। এর আইনকে এমনভাবে তৈরি করা হয়েছে যেন এটি হিউম্যান রাইটস সুনিশ্চিত করে মানবতার জন্য সেবা করতে পারে। এইজন্য এই ১০ শে ডিসেম্বর আমরা এই মানবতার দিবসটি পালন করে থাকি।

ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস শান্তি, পরিবেশ সংরক্ষণ, এবং মানব অধিকার রক্ষার চেষ্টায় প্রতিজ্ঞাবদ্ধ। এটি বিশ্বকে একটি ভাল জায়গা তৈরি করতে ২০০ টি দেশ এবং কয়েকটি ধারাবাহিক সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং এটি ইউন দ্বারা ঘোষিত SADGs গোলস প্ল্যাটফর্ম Ref#234059 এর সাথে যুক্ত। এটি একটি আন্তর্জাতিক সংস্থা যা পরিবেশকে অগ্রাধিকার দিয়ে চলে, সাম্প্রতিক সংগঠনটি বাংলাদেশে সকল কমিটি উত্তরণ করে এবং এর লক্ষ্য মানব অধিকার রক্ষার চেষ্টায় নিজেদেরকে গড়ে তোলা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে