Ronaldo

আন্তর্জাতিক রিপোর্টঃ লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডের হাতছানি ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে। আর হ্যাটট্রিক করেই মাইলফলকটি উদযাপন করলেন পর্তুগিজ অধিনায়ক। তার দুর্দান্ত পারফরম্যান্সেই ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এবারের লিগে প্রথমবারের মতো সাক্ষাত হলো দু’দলের। যেখানে জিনেদিন জিদানের শিষ্যদের ঘরের মাঠ ভিসেন্তে কালদেরনে আতিথিয়েতা জানায় অ্যাতলেটিকো। ভিসেন্তে কালদেরনে এটি আবার শেষ মাদ্রিদ ডার্বি। আগামী মৌসুম থেকে নতুন মাঠ লা পিয়েনেতায় চলে যাবে অ্যাতলেতিকো মাদ্রিদ।

তবে শেষ ডার্বিতে জয় নিয়ে ঘরের মাঠ ছাড়তে পারলো না দিয়েগো সিমিওনের শিষ্যরা। উল্টো আগের ছয় ম্যাচেই অপরাজিত থাকার রেকর্ড ভেঙে চুরমার করলেন রোনালদো একাই। সেই সঙ্গে রেকর্ডও, অ্যাতলেতিকোর বিপক্ষে এ পর্যন্ত রিয়ালের হয়ে সর্বোচ্চ ১৭টি করে গোল করেছেন আলফ্রেডো ডি স্টিফানো ও সান্তিয়াগো বার্নাব্যু। আর এ ম্যাচের আগে রোনালদো ২৫ ম্যাচে ১৫ গোল করেছিলেন। তবে এই হ্যাটট্রিকে তিনিই এখন সবার ওপরে।

এ দিন ম্যাচের ২৩ মিনিটে ফ্রি-কিক থেকে নিজের প্রথম গোল আদায় করে নেন রোনালদো। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করেন। আর ছয় মিনিট পরেই গ্যারেথ বেলের সহায়তায় হ্যাটট্রিক পূরণ করেন সিআর সেভেন।

এ জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করলো রিয়াল। ১২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থাকা বার্সেলোনা থেকে চার পয়েন্ট এগিয়ে গেল গ্যালাকটিকোরা। বার্সা আগের ম্যাচে মালাগার বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে