khaleda_zia-800x445

ডেস্ক রিপোর্টঃ নির্বাচন কমিশন পুনর্গঠন ও শক্তিশালী করতে বিএনপির দেওয়া প্রস্তাব জাতীয় নির্বাচন আয়োজনের ক্ষেত্রে আলোচনার ভিত হতে পারে বলে সামাজিক যোগযোগ মাধ্যম টুইটারে লিখেছেন করেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

১৯ নভেম্বর শনিবার সন্ধ্যা ৫টা ৩৪ মিনিটে খালেদা জিয়ার নিজস্ব অ্যাকাউন্টে বাংলা ও ইংরেজি ভাষায় লেখেন, ‘সকলের অংশগ্রহণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আলোচনা শুরুর ভিত হতে পারে বিএনপির দেয়া সাম্প্রতিক প্রস্তাবনা।’

শুক্রবার বিকেলে রাজধানীর হোটেল ওয়েস্টিনে নতুন নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণের প্রক্রিয়া নিয়ে বিএনপির ২০ প্রস্তাব তুলে ধরেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

তবে এসব প্রস্তাবকে অন্তঃসারশূন্য আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সংবিধান অনুযায়ী সার্চ কমিটি গঠনের মাধ্যমেই নতুন নির্বাচন কমিশন গঠন হবে।

বেগম খালেদা জিয়া বাংলায় তার টুইট বার্তায় বলেন, ‘নিরপেক্ষ ইসি গঠনে আমি বিএনপির প্রস্তাবনা তুলে ধরেছি। অংশগ্রহণমূলক নির্বাচন চাইলে ক্ষমতাসীনরাও এর ভিত্তিতে আলোচনার সুযোগ নিতে পারেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে