rangpur-bpl

ডেস্ক রিপোর্টঃ লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে হেরে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর শেষ করলো গেল বারের রানার্স-আপ বরিশাল বুলস। টুর্নামেন্টের ৩৯তম ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ২৯ রানে হেরেছে মুশফিকুরের বরিশাল। এই হারের ফলে টুর্নামেন্ট থেকে বিদায়ও নিলো বরিশাল। আর এমন জয়ে প্লে-অফের দৌড়ে ভালোভাবে টিকে থাকলো রংপুর। ১১ খেলা শেষে ১২ পয়েন্ট সংগ্রহে আছে রংপুরের। আর ১২ খেলায় ৮ পয়েন্ট নিয়ে বিপিএল শেষ করলো বরিশাল। লীগ পর্বে আর একটি খেলা রয়েছে রংপুরের।
জয়ের জন্য বরিশালের টার্গেট ছিলো ১৫৫ রান। তবে প্লে-অফে খেলার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে রান রেট বাড়ানোর জন্য দ্রুতই ম্যাচ শেষ করার তাগাদা ছিলো বরিশালের সামনে। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে ইনিংসের শুরু থেকেই পা-ফসকেছেন বরিশালের ব্যাটসম্যানরা। ফলে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ফলে নির্ধারিত ওভারের ১০ বল বাকী থাকতেই ১২৫ রানে গুটিয়ে যায় বরিশাল।
দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ইংল্যান্ডের ডেভিড মালান। এছাড়া শ্রীলংকার থিসারা পেরেরা ২৪, ফজলে মাহমুদ ২১ ও শাহরিয়ার নাফীস ১৪ রান করেন। রংপুরের সোহাগ গাজী, রুবেল হোসেন, পাকিস্তানের শহিদ আফ্রিদি ও ইংল্যান্ডের লিয়াম ডসন ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন রংপুরের শেহজাদ।
এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় রংপুর। ওপেনার সৌম্য সরকার ১৭ রান করে ফিরে গেলেও, আরেক ওপেনার আফগানিস্তানের আহমেদ শেহজাদ ৪০ বলে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তার ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো।
এছাড়া মোহাম্মদ মিথুনের ৪১ বলে ৩৮ ও জিয়াউর রহমানের অপরাজিত ১৭ বলে ২৩ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় রংপুর। বরিশালের শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা ও কামরুল ইসলাম রাব্বি ২টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রাইডার্স : ১৫৪/৫, ২০ ওভার (শেহজাদ ৪৮, মিথুন ৩৮, পেরেরা ২/২৬)।
বরিশাল বুলস : ১২৫/১০, ১৮.২ ওভার (মালান ৩০, পেরেরা ২৪, ডসন ২/১১)।
ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ শেহজাদ (রংপুর রাইডার্স)।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে