আসাদ হোসেন রিফাতঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় আইসিটি এডুকেশন লিটারেসি,ট্রাবলস্যুটিং এন্ড মেইনটেন্যাস বিষয়ক শিক্ষক প্রশিক্ষণের ৩ টি ব্যাচের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

হাতীবান্ধা উপজেলায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রাপ্ত ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৬০ জন শিক্ষককে ১ লা আগস্ট থেকে ১০ দিন ব্যাপী ৩ টি প্রশিক্ষণ কেন্দ্রের পৃথকভাবে এই প্রশিক্ষণ দেওয়া হয়।

শনিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের হাতীবান্ধা উপজেলা সহকারী প্রোগ্রামার জনাব মুন্তাছির আহম্মেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হলো তথ্যপ্রযুক্তি সম্পর্কিত বিষয়ে জ্ঞান আহরণ এবং অর্জিত জ্ঞানে ছাত্র-ছাত্রীদের তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা।

উপজেলার ৩ টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবকে প্রশিক্ষণ কেন্দ্র করে ১০ দিন ব্যাপী এই প্রশিক্ষণ দেওয়া হয়। এই ৩ টি প্রশিক্ষণ কেন্দ্রের,বড়খাতা উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষক ছিলেন গোলাম রব্বানি, সিন্দুর্ণা লোকমান হোসেন উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষক ছিলেন আনোয়ার হোসেন,এবং গোতামারী ডি এন এস সি উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষক ছিলেন আশিক বিল্লাহ্। এই প্রশিক্ষণে আরও উপস্থিত ছিলেন প্রাইম টেক সল্যুশন লিঃ (জেভি) রংপুর বিভাগের প্রকল্প সমন্বয়কারী মোঃ মনিরুল ইসলাম, লালমনিরহাট জেলার প্রকল্প সমন্বয়কারী শাহ্‌ অলিউল্লাহ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে