ডেস্ক রিপোর্টঃ  পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, এবার হাওর এলাকার বোরো ফসল রক্ষা করার জন্য হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও মেরামতকাজে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। এবার হাওর এলাকার কৃষকের বোরো ফসল রক্ষায় যা-যা করা দরকার সরকারের পক্ষ থেকে সবই করা হবে।

আজ শনিবার সকল ৯টায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন শেষে উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত হাওরের বাঁধ নির্মাণে অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এবার হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ মেরামতের বিষয়টিকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে এবং চলতি বোরো ফলস রক্ষায় যেকোনো দুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। আর এ জন্য এলাকার কৃষকসহ সকল শ্রেণি-পেশার লোকজনদেরকেও ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব, ধর্মপাশা সার্কেলের সহকারি পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার। এছাড়া স্থানীয় কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, জয়শ্রী ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী ।

মন্ত্রী বলেন, ২০১৭ সালে আগাম বন্যায় হাওর এলাকার কৃষকের বছরের একমাত্র বোরো ফসল তলিয়ে যাওয়ায় কৃষকরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। তাই এবার সরকার হাওর এলাকার ফসল রক্ষা বাঁধ মেরামত কাজে অন্যান্য বছরের চেয়ে অধীক টাকা বরাদ্দ দিয়েছে এবং হাওর এলাকার কৃষকের আগামী বোরো ফসল ঘরে না উঠা পর্যন্ত আমরা আপনাদের পাশেই থাকব।

পরে মন্ত্রী সুনামগঞ্জের জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেন।

K/K/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে