জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে এই প্রথম আর এল ফার্মা নামে একটি মডেল ফার্মেসীর শুভ উদ্বোধন করা হয়েছে। ২ জানুয়ারি মঙ্গলবার ওই ফার্মেসীর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির কেন্দ্রীয় পরিচালক হাকীম মোস্তাফিজুর রহমান সবুজ। এ সময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন রংপুর ও দিনাজপুর অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত সহকারী পরিচালক ডাঃ নার্গিস আক্তার। উদ্বোধনের পুর্বে সৈয়দপুর প্রেসক্লাবে আয়োজন করা হয় এক উদ্বোধনী সভা ও সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মডেল ফার্মেসীর পরিচালক নুরে আলম সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তব্য বলেন, বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমতির কেন্দ্রীয় পরিচালক হাকীম মোস্তাফিজুর রহমান সবুজ। বিশেষ অতিথি রংপুর ও দিনাজপুর অঞ্চলের ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক ডাঃ নার্গিস আক্তার। এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার এ কে এম রাশেদুজ্জামান রাশেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, সৈয়দপুর প্রেসক্লাব সভাপতি সাকির হোসেন বাদল, ওষুধ ব্যবসায়ি নজরুল ইসলাম মোস্তফাসহ অনেকে। সভা পরিচালনা করেন ফার্মেসীর সহকারী পরিচালক প্রবাল।

এতে অংশ নেয় ওষুধ ব্যবসায়ি, ওষুধ কোম্পানির প্রতিনিধি, চিকিৎসক, রাজনীতিবিদ ও বিভিন্ন মিডিয়াকর্মীগন। এ সময় প্রধান অতিথি বলেন, দেশে মানসম্পন্ন ওষুধের বড় অভাব। নকল ও ভেজাল ওষুধে ভরে গেছে বাজার। আমরা অসুস্থ হয়ে চিকিৎসকের কাছে যাই সেবা নিতে। কিন্তু মানহীন ওষুধের কারণে আমাদের শরীরে কোন কাজ হচ্ছে না। তাই ভুয়া চিকিৎসক, মানহীন ওষুধ, নকল ও ভেজাল বন্ধে ওষুধ প্রশাসনের সাথে কাজ করছে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি। ইতোমধ্যে আমরা এ অভিযানে সফলতা পেয়েছি। এজন্য চাই সকলের সহযোগিতা ৷

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে