জয়নাল আবেদীন হিরো, নীলফামারীী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেলেন ১৪ জন শিক্ষার্থী। এর আগে এই প্রতিষ্ঠান থেকে ৩৫ জন শিক্ষার্থী বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

কলেজ সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বুয়েটে এই প্রতিষ্ঠান থেকে ১৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পান। তবে চলতি ২০২২-২৩ শিক্ষাবর্ষে তা কমে ১৪ জন ভর্তির সুযোগ পেলেন। একই বর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ৩৫ জন শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন, যা গত বছর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন ৩৯ জন শিক্ষার্থী।

এ বিষয়ে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, চলতি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মূলত করোনাকালীনের। তাঁরা কলেজের ক্লাসরুমে বসে নির্ধারিত ক্লাস পাননি। অনলাইনের মাধ্যমে কোর্স সম্পন্ন করেছেন। তা ছাড়া মডেল পরীক্ষাগুলো নেওয়া সম্ভব হয়নি। তবু নিঃসন্দেহে আশাতীত সাফল্য দেখিয়েছেন শিক্ষার্থীরা।

বুয়েটে ভর্তির সুযোগ পেলেন সৈয়দপুরের এক কলেজের ১৬ শিক্ষার্থী অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক আরও বলেন, কলেজের সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং সবার তদারকির ফলে শিক্ষার্থীরা প্রতি বছর আশানুরূপ ফল করছেন। এ ছাড়া শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ইতিবাচক সফলতা হচ্ছে।

সফল শিক্ষাপ্রতিষ্ঠান সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ পাবলিক পরীক্ষায় মেধার স্বাক্ষর রাখছেন। এই সাফল্যের কারণে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কলেজটি পরিদর্শন করে ভূয়সী প্রশংসা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে