ডেস্ক রিপোর্টঃ চারদিনের সরকারি সফরে ভারতে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেছেন।
ভারতের রাষ্ট্রপতি ভবন যেখানে প্রধানমন্ত্রী ভারত সফরকালীন অবস্থান করছেন, সেখানেই শুক্রবার সন্ধ্যায় এই দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী আগামীকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে অনুষ্ঠিতব্য দ্বিপাক্ষিক বৈঠকের বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন।
বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকান্ড পরবর্তী সময়ে তাঁর ভারতে প্রবাস জীবন কাটানোর সময়ের কথা স্মরণ করেন।
প্রধানমন্ত্রী, ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং ‘কারাগারের রোজনামচা’ নামক বঙ্গবন্ধু রচিত দুটি আত্মজীবনীর কপিও সুষমা স্বরাজকে উপহার দেন।
এ সময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে আজ অপরাহ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে নয়াদিল্লী আসেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে