ডেস্ক রিপোর্টঃ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন সাবেক চারদলীয় জোট সরকারই দেশে জঙ্গীবাদের জন্ম দিয়েছিল। তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে ওই জঙ্গীবাদের বীজ তারা রোপণ করেছিল। তার নজিরসহ প্রমাণ রেখেছে বাংলাভাই উল্লেখ করে নূর আরো বলেন, বিএনপি-জামায়াতের সৃষ্ট জঙ্গীবাদ দেশে বর্তমানে মহীরুহের আকার ধারণ করেছে।

আসাদুজ্জামান নূর শুক্রবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে চলছে এবং বিশ্বে নানা ক্ষেত্রে সফলতার জন্য দেশ প্রশংসিত হচ্ছে ঠিক তখন মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি জামায়াত-বিএনপির সহায়তায় দেশকে ধ্বংস করার নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি বলেন, তারা পরিকল্পিতভাবে জঙ্গিবাদের মাধ্যমে দেশের কোমলমতি ছেলে-মেয়েদের বিভ্রান্ত করছে। শুধু তাই নয় তাদের আত্মঘাতি করে তোলা হচ্ছে। কারণ জঙ্গীর জন্ম দেয়াই ওই মহলটির একমাত্র কাজ।

মন্ত্রী বলেন, আজ কৃষকের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, সারের পিছনে তাদের ধর্ণা দিতে হয়না। সার কৃষকের পিছনে ছুটছে। তাই, এমন মানুষ একজনও নেই, যিনি কৃষকের ওপর নির্ভর করেন না। দেশের ৮৫ থেকে ৯০ ভাগ মানুষ কৃষক, সুতরাং তাদের কথা আমাদের সকলকে শুনতে হবে, তাদের কথা ভাবতে হবে। আর সেটি বুঝেই সরকার কৃষকের ওপর অধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি আরো বলেন, আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে কৃষি বিপ্লব ঘটেছে। আমরা এখন খাদ্যদ্রব্য দেশের বাহিরে রপ্তানী করছি। এখন আর খাদ্য নিয়ে ভাবতে হয়না। তাই উত্তর অঞ্চলের নীলফামারী জেলার বদনাম মঙ্গা শব্দটি আর কাউকে শুনতে হয় না।
নেতা-কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘সংগঠন করে বসে থাকলে হবে না। সরকারের উন্নয়নগুলো গ্রামের সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে।

জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট অক্ষয় কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক খোন্দকার শামসুল হক রেজা, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি চাষী এম,এ করিম, ফারুক আলম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদ উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে