জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে যমুনার তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। এতে করে ধসে গেছে দুটি সেতু। পানিবন্দি হয়ে পড়েছে উপজেলার প্রায় ২ হাজার পরিবার। বিদ্যালয়ে পানি ঢুকে পড়ায় ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

কাজিপুরের চরাঞ্চলে ৬টি ইউনিয়নে দেখা দিয়েছে তীব্র ভাঙন। ভেটুয়া থেকে ডিগ্রী দোরতা পর্যন্ত তিন কিলোমিটার ব্যাপী দেখা দিয়েছে তীব্র ভাঙন। তেকানি থেকে রূপসা পর্যন্ত ৮ কিলোমিটার আরসিসি সড়কের তিন কিলোমিটার পানিতে ডুবে গেছে। এই রাস্তার মুজিব কেল্লার দক্ষিণে ও কিনারবেড় মাদ্রাসা সংলগ্ন রাস্তায় দুটি সেতু স্রোতের কারণে ধসে গেছে। পানি গড়িয়ে পড়ায় এই রাস্তাটি যে কোন সময় ধসে যেতে পারে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী জাকির হোসেন।

কাজিপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান জানান, বন্যার কারণে পানিবন্দী ৪১ বিদ্যালয়ের পাঠদান বন্ধ হয়ে গেছে। কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম জানান, বন্যা কবলিত এলাকার ফসলি জমির পাট, তিল, কাউন, বাদাম, শাকসবজিসহ বিভিন্ন ধরনের উঠতি ফসল নষ্ট হচ্ছে। এতে আর্থিক ক্ষতির মুখে পড়ছেন কৃষকরা। বিশেষ করে পাট ক্ষেতের অনেক বেশি ক্ষতি হয়েছে।

কাজিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ কে এম শাহা আলম মোল্লা জানান, বৃহস্পতিবার (২৩ জুন) থেকে আমরা ত্রাণ তৎপরতা শুরু করবো। কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, বানভাসীতের জন্যে বরাদ্দ পাওয়া গেছে। সার্বক্ষণিক বন্যা পরিস্থিতি উপর নজর রাখছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে