13227993_1015712601854585_1167186980_n

স্বল্পমেয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ কোর্স !

গ্রেট ওয়াল একাডেমি জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কাজ করতে ইচ্ছুক প্রশিক্ষণার্র্থীদের জন্য নিয়মিত সাংবাদিকতার হাতে খড়ি প্রশিক্ষণ এবং সম্পাদনা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে থাকে। প্রতিষ্ঠার পর থেকে গ্রেট ওয়াল একাডেমি প্রশিক্ষণ দিয়েছে- এমন বিষয়ভিত্তিক প্রশিক্ষণের মধ্যে সংবাদপত্র ব্যবস্থাপনা, অনুসন্ধানী প্রতিবেদন লিখন, সম্পাদকীয়, ফিচার লেখার কলাকৌশল, অপরাধ বিষয়ক রিপোর্টিং উল্লেখযোগ্য।
জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নের জন্য গ্রেট ওয়াল একাডেমি আগ্রহীদের জন্য বিভিন্ন কর্মশালার আয়োজন করে থাকে। এসব কর্মশালার মধ্যে যেমন মফস্বল ও নবীশ সাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষনের ব্যবস্থা করে থাকে, তেমনি বিভিন্ন দেশী ও বিদেশী উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলোর সাথে যৌথ সহযোগিতার ভিত্তিতে ইস্যুভিত্তিক প্রশিক্ষন কর্মশালা, সভা, সেমিনার আয়োজন করে থাকে। প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের পাশাপাশি গ্রেট ওয়াল একাডেমি সাংবাদিকদের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দিক-নির্দেশণামূলক বই, পুস্তিকা ও হ্যান্ডবুক দিয়ে থাকে।

ভর্তির যোগ্যতা

আবেদনকারীকে এইস.এস.সি বা স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম স্নাতকডিগ্রি প্রাপ্ত হতে হবে। আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্র দাখিল করতে হবে।
০ এসএসসি, এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় নম্বর পত্র ও সনদপত্র।
০ স্নাতক/স্নাতক পর্যায়ের পরীক্ষার নম্বরপত্র ও সনদপত্র।

আসন সংখ্যা

সর্বমোট ২০টি ।

ক্লাসের সময়সূচি

শনিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত সপ্তাহে তিনদিন।

শিক্ষণ পদ্ধতি

কোর্সটি সাজানো হয়েছে পেশাজীবী সাংবাদিকদের চিন্তা মাথায় রেখে। এ কারণে শিক্ষণ পদ্ধতি অনেকাংশেই ব্যবহারিক বিষয়সমূহে ব্যবহারিক ক্লাস বেশি রাখা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা হাতে-কলমে শিক্ষা নিতে পারে।
কোর্সটিতে ইলেকট্রনিক সাংবাদিকতা বিষয়ে হাতে-কলমে শিক্ষাদানের উদ্দেশ্যে ইলেকট্রনিক (টিভি ও রেডিও) এবং অনলাইন সাংবাদিকতার উপর বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা রযেছে।

এই কোর্স থেকে আপনি যা যা পাবেন

• প্রশিক্ষন শেষে পরিক্ষার মাধ্যমে একটি সনদের সাথে, জাতীয়
গণমাধ্যমে ৩মাসের বাস্তব কাজ করার ব্যাবস্থা।
• বিভিন্ন জাতীয় গণমাধ্যমে স্টাফ রিপোর্টার হিসাবে কর্মের সূযোগ।
• দেশ বরেণ্য সাংবাদিকদের সান্নিধ্যে বাস্তব প্রশিক্ষনের সুযোগ।
• আইনের প্রকৃত ধারা-উপধারা সম্পর্কে বাস্তব জ্ঞান লাভ।
• সাংবাদিকদের বিভিন্ন সংগঠনে সদস্য হওয়ার সুযোগ।

আমাদের সাথে যোগাযোগ :
Great Wall Academy প্লোট-২8 রোড#১২ সেক্টর #১8,
উত্তরা, ঢাকা-১২৩০। মোবা: ০১৯১১৯২৯০৬৯, ০১৬৭৫৫৮২৩80 ।
www.greatwallacademybd.com

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে